কাউকে এখন না খেয়ে থাকতে হয় না : কৃষিমন্ত্রী

 কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ বলেছেন, কাউকে এখন না খেয়ে থাকতে হয় না। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের আমলে খাদ্য নিরাপত্তায় অভাবনীয় সাফল্য অর্জিত হয়েছে।
শনিবার সন্ধ্যায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার রাজঘাট ইউনিয়নের বর্মা ছড়া চা বাগানে চা শ্রমিকদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, অর্থের অভাবে বিনা চিকিৎসায় কেউ মারা যাক আওয়ামী লীগ সরকার সেটা চায় না। তাই বর্তমান সরকার হতদরিদ্র অসচ্ছল মানুষদের সুচিকিৎসার জন্য আর্থিক অনুদান প্রদান করে যাচ্ছে।
জাতির পিতা বঙ্গবন্ধু চেয়েছিলেন দেশের মানুষ যেন শান্তিতে থাকে। তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করছি বলে উল্লেখ করে তিনি বলেন, জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তাদের সবার কাজ হচ্ছে মানুষের ভালো মন্দ দেখা। মানুষের কল্যাণ হয় এমন কাজ খুঁজে বের করা।
এ সময় শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, মহিলা বিষয়ক সম্পাদক উম্মে ফারজানা, রাজঘাট ইউনিয়নের চেয়ারম্যান বিজয় ব্যানার্জী প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে মন্ত্রী কমলগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ করেন। (বাসস)