কেন ভেঙ্গে পড়েছেন আলিয়া ভাট?

সাম্প্রতিককালে বলিউডে প্রথম সারির নায়িকাদের মধ্যেই রয়েছে আলিয়া ভাটের নাম। বিগত কয়েক বছরেই নিজ দক্ষতায় কেরিয়ারের শীর্ষে পৌঁছে গিয়েছেন তিনি। তাঁর স্বতস্ফূর্ত অভিনয়ের মুদ্ধ দর্শকমহল। তবে সাফল্য, লাইমলাইটের মাঝেও বেশ অনেকদিনই ভাল ছিলেন না নায়িকা। উদ্বেগজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজেই স্বীকার করেছেন এ কথা।

আলিয়া জানিয়েছেন, গত কয়েক মাস ধরেই উদ্বিগ্ন ছিলেন তিনি। কিন্তু কী কারণে অযথা এই উদ্বেগ তা জানতেন না।’ তিনি এও বলেছেন, কোনও কারণ ছাড়াই প্রায় সব সময় কান্না পেত তাঁর। “আমি নিজেকে বোঝানোর চেষ্টা করতাম হয় হয়ত কাজের চাপেই এটা হচ্ছে।”

আলিয়ার কথায়, “আমার ডিপ্রেশন হয়নি কখনও। কিন্তু উদ্বেগ হত। গত পাঁচ-ছমাস ধরে অকারণেই চিন্তা হত। মানসিকভাবে খুব দুর্বল হয়ে পড়ছিলাম ক্রমশ। বন্ধুদের এবং অনেকের সঙ্গে এ নিয়ে কথা বলেছি। সবাই বলত, উদ্বেগ চলে যাবে একটা সময়। আমি এই বিষয়টা বুঝতাম কারণ আমার দিদি শাহিনেরও ডিপ্রেশন হয়েছিল। ওই সময় আমি শাহিনের লেখা বই পড়তাম।”

তবে এসবের ছাপ তিনি কাজের মধ্যে পড়তে দেননি, উদ্বেগজনিত সমস্যায় ভুগলেও নিজের কাজটা চালিয়ে গিয়েছেন তিনি। এই রাজি, গাল্লি বয়ের একাধিক ছবিতে নজর কেড়েছেন আলিয়া। চলতে থাকে ব্রহ্মাস্ত্র ছবির কাজও। এরপর ধীরে ধীরে মানসিক অবস্থার উন্নতি হয় নায়িকার। উল্লেখ্য, আগামী ১৭ এপ্রিলই মুক্তি পাচ্ছে আলিয়া ভাট অভিনীত পরবর্তী ছবি কলঙ্ক। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে ছবির ফার্স্ট লুক এবং ট্রেলারও। বলার অপেক্ষা রাখে না যা মন ছুঁয়েছে দর্শকের। পাশাপাশি চলতি বছরের শেষেই মপক্তি পাবে আলিয়ার ব্রহ্মাস্ত্র ছবিটি।