কোটা আন্দোলনে অপপ্রচার: আইসিটি মামলার প্রতিবেদন ৮ আগস্ট

কোটা সংস্কার আন্দোলনে উস্কানিমূলক অপপ্রচারের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। আগামী ৮ আগস্ট প্রতিবেদন দাখিলেন দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (০৪ জুলাই) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব প্রতিবেদন দাখিলের নতুন তারিখ ৮ আগস্ট ধার্য করেন।

নথি থেকে জানা যায়, গত ৮ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক আইডি, পেইজ ও গ্রুপ, ইউটিউব, টুইটার, অনলাইন নিউজ পোর্টাল, ব্লগ, ওয়েবসাইটসহ বিভিন্ন মাধ্যমে প্রচারিত উসকানিমূলক অপপ্রচার ও আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির অপচেষ্টাকারীদের মনিটরিং করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যানশাল ক্রাইম ইউনিটের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ ।

মনিটরিং শেষে ১১ এপ্রিল কাউন্টার টেররিজমের পুলিশ পরিদর্শক এস এম শাহজালাল রাজধানীর রমনা মডেল থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধিত) ২০১৩ এর ৫৭(২)/৬৬ ধারায় মামলাটি দায়ের করেন।

আজকের বাজার/এমএইচ