‘কয়েকদিনের মধ্যেই আমার সম্পর্কে সব জানতে পারবেন’

LONDON, ENGLAND - JUNE 13: Australian cricketer David Warner talks to the press at Royal Garden Hotel on June 13, 2013 in London, England. David Warner and Captain Michael Clarke hold a press conference after David Warner was suspended for an alleged attack on England's Joe Root. (Photo by Bethany Clarke/Getty Images)

বল টেম্পারিং কলঙ্কে ১ বছর নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডেভিড ওয়ার্নার। এমন শাস্তি পেয়েও মুখে কুলুপ এঁটেছিলেন তিনি। অবশেষে মুখ খুললেন অজি ওপেনার। নিজের অপকর্মের জন্য সবার কাছে ক্ষমা চাইলেন এ মারকুটে ব্যাটসম্যান।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানায়, ১ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে অজি অধিনায়ক স্টিভ স্মিথকেও। আর ওপেনার ক্যামেরন ব্যানক্রফটের নিষেধাজ্ঞা ৯ মাসের। দক্ষিণ আফ্রিকা থেকে সবাইকে দেশে ফেরত পাঠানো হয়েছে। দেশের উদ্দেশ্যে বিমানে চড়েই সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চান ওয়ার্নার।

টুইটে ডেভিড ওয়ার্নার লিখেছেন, অস্ট্রেলিয়া ও সারা বিশ্বের ভক্তদের প্রতি: আমি এখন সিডনিতে ফেরার পথে। যে ভুল করেছি তা ক্রিকেটকে ক্ষতিগ্রস্ত করেছে। আমি আমার অংশের দায়িত্ব নিচ্ছি। এজন্য ক্ষমা চাচ্ছি।

৩১ বছর বয়সী এ ওপেনার একই টুইটবার্তায় আরও লিখেছেন, আমি বুঝতে পেরেছি, কাজটি খেলাটি ও এর ভক্তদের জন্য বেদনা বয়ে এনেছে। আমি শৈশব থেকে যে খেলাটি ভালোবেসে এসেছি এবং যারা আমরা ভালোবাসি সেটির ওপর এটি একটা কালিমা। সামনের সময়টা পরিবার, বন্ধুবান্ধব ও বিশ্বস্ত উপদেষ্টাদের সঙ্গে কাটাব। কয়েকদিনের মধ্যেই আমার সম্পর্কে সব জানতে পারবেন।

ইতমধ্যে ওয়ার্নারের বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ঘোষণা দিয়েছে, তাকে আর কখনই অধিনায়কত্বের জন্য বিবেচনা করা হবে না।

কেপটাউন টেস্টের তৃতীয় দিন বল টেম্পারিং করেন ব্যানক্রফট। পরে টেলিভিশন ফুটেজে তা স্পষ্ট হয়ে ওঠে। দেখা যায়, ট্রাউজারের পকেট থেকে হলুদ টেপ বের করে বলে ঘষছেন তিনি। সেই দায় স্বীকার করেন অজি অধিনায়ক স্মিথ। দায়টা বর্তায় সহ-অধিনায়ক ওয়ার্নারের কাঁধেও। সেই কলঙ্কের কালি মেখে নানা শাস্তি পোহাচ্ছেন তারা।

স্মিথের পরিবর্তে এখন অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন টিম পেইন। আর স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফটের জায়গায় দলে ডাক পেয়েছেন ম্যাট রেনশ, জো বার্নস ও অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

এস/