খালেদা জিয়ার জামিন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে: রিজভী

ফাইল ছবি

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণতন্ত্রের সৈনিক বেগম খালেদা জিয়া আজ কারাগারে, আর দাপটে রয়েছে শীর্ষ সন্ত্রাসীরা। আজকে খালেদা জিয়ার জামিন নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে।

বৃহস্পতিবার (৩১ মে) নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, খালেদা জিয়ার জামিন যে আটকে রাখা হয়েছে, এটা একমাত্র সরকারপ্রধানের কথামতোই হচ্ছে। আর কারো কোনো হাত নেই এখানে। তিনি চান দেশনেত্রীকে যত দিন পারা যায়, কষ্ট দেবেন। আইনশৃঙ্খলা বাহিনী ও আদালত যা করছে, শেখ হাসিনার কথামতো ও নির্দেশেই করছে।

শীর্ষ সন্ত্রাসী হিসেবে পরিচিত যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তোফায়েল আহমেদ জোসেফ রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তি পাওয়ায় বিস্ময় প্রকাশ করে রিজভী বলেন, দেখুন, শীর্ষ সন্ত্রাসী জোসেফকে ছেড়ে দেওয়া হচ্ছে। শুধু জোসেফ নয়, আরও অনেককেই এভাবে মুক্তি দেওয়া হয়েছে। জোসেফকে মুক্তির পর গোপনে বিদেশে পার করে দেওয়া হয়েছে। কী অদ্ভুত ব্যাপার!

কারাগারে খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে প্রতি মুহূর্তে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, প্রতি মুহূর্তে তাঁর শারীরিক ব্যথা-যন্ত্রণাকে আরও তীব্র করার জন্যই তাঁকে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না। খালেদা জিয়াকে দেওয়া চিকিৎসকদের সব ব্যবস্থাপত্র কারা কর্তৃপক্ষ অগ্রাহ্য করছে। এটিও গণতন্ত্র ও বিরোধী দলকে নিশ্চিহ্ন করার এক গভীর ষড়যন্ত্রেরই অংশ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, সহদপ্তর সম্পাদক মুনির হোসেন, বেলাল আহমেদ প্রমুখ।

আজকের বাজার/ এমএইচ