খালেদা জিয়ার জামিন শুনানি হবে বৃহস্পতিবার আপিলের পূর্ণাঙ্গ বেঞ্চে

গতকাল কারারুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি হয়নি। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এ আবেদনটির ওপর শুনানির কথা ছিল।

আবেদনটি শুনানির জন্য এলে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, এটি বৃহস্পতিবার কার্যতালিকায় আসবে। আবেদনটি আমরা সবাই মিলে শুনবো। আপিল বিভাগের সাত বিচারপতির মধ্যে পাঁচ বিচারপতি এদিন উপস্থিত ছিলেন।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামালও আশা প্রকাশ করেছেন যে, ন্যায় বিচার হলে সাবেক এই প্রধানমন্ত্রী জামিন পাবেন।

দেড় বছরের বেশি সময় ধরে কারাবন্দি খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় গত বছর ২৯শে অক্টোবর রায় ঘোষণা করে নিম্ন আদালত। এ মামলায় বিএনপি নেত্রীকে সাত বছর কারাদন্ড – দেয়া হয়।

গত ৩১শে জুলাই হাইকোর্ট এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেয়। পরে এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন তিনি।

বিএনপি নেতারা বরাবরই বলে আসছেন, সরকার বিচার বিভাগ নিয়ন্ত্রণ করছে। যে কারণে খালেদা জিয়া জামিন পাচ্ছেন না। খালেদা জিয়া গুরুত্বর অসুস্থ জানিয়ে তার মুক্তির দাবি জানিয়ে আসছেন তারা। সরকারের পক্ষ থেকে অবশ্য বলা হচ্ছে, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের ওপর নির্ভর করে। এ ব্যাপারে সরকারের কিছুই করার নেই।সূত্র:ভিওএ

আজকের বাজার/লুৎফর রহমান