‘খুলনায় ইভিএমের প্রতি কেন্দ্রে ৩ সেনা সদস্য’

‘খুলনা-২ আসনে (সদর-সোনাডাঙ্গা) ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পরিচালনায় প্রতিটি কেন্দ্রে তিনজন করে প্রশিক্ষিত সেনা সদস্য দায়িত্ব পালন করবেন। তাই সংশয়ের কিছু নেই। ইভিএম-এ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্নের সকল প্রস্তুতি এগিয়ে নেয়া হচ্ছে। দাপ্তরিকপত্র না পেলেও মৌখিকভাবে এমনি তথ্য জানতে পেরেছেন বলে’ জানিয়েছেন খুলনা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

শনিবার, ৮ ডিসেম্বর বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নোত্তরে রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘খুলনায় সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিরাজ করছে। ভোটারদের মধ্যে উৎসব মুখরতা বিরাজমান। খুলনার কোথাও এখনও পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনাই ঘটেনি।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে সকলের সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, ইভিএম সম্পর্কে প্রতিটি এলাকায় সচেতনতামূলক প্রচারণা চলছে। বাকি সময়ের মধ্যে আরও প্রচারণা চালানো হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-২ আসনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এ বিষয়ে জনগণকে সচেতন করতে শনিবার থেকে খুলনা শহরে ইভিএম প্রদর্শনী শুরু হয়েছে।

প্রসঙ্গত, সারাদেশে ৬টি আসনের মধ্যে খুলনা-২ আসনে ১৫৭টি কেন্দ্রে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দুই লাখ ৯৪ হাজার ৮৩ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। এছাড়া খুলনার ছয়টি আসনে ৭৮৫ কেন্দ্রে মোট ভোটার ১৮ লাখ ৬৫৬জন। তথ্য-ইউএনবি

আজকের বাজার/এমএইচ