গাজীপুর সিটি নির্বাচন

‘নির্বাচন আওয়ামী লীগ করেনি, করেছে পুলিশ ও ডিবি’

গাজীপুর সিটি করপোরশন নির্বাচন প্রসঙ্গে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গাজীপুর এবং খুলনা সিটি করপোরেশন নির্বাচন আওয়ামী লীগ করেনি, করেছে পুলিশ ও ডিবি। আর তাদের সহযোগী ছিলো নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার(২৮ জুন) দুপুরে ‘খুলনা ও গাজীপুরের নির্বাচনী প্রহসন : বিপর্যস্ত ভোটের অধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমির খসরু বলেন, ‘দেশের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্টেটস ধ্বংস হয়ে গেছে। আর এখন চতুর্থ স্টেটস গণমাধ্যমকে ধ্বংস করতে চায়। ভোট ডাকাতি করতে গিয়ে তারা গাজীপুর নির্বাচনে গণমাধ্যমকেও বাঁধা দিয়েছে।

তিনি বলেন, গাজীপুর, আওয়ামী লীগের নেতাকর্মীদের এখন নির্বাচন করতে হয় না। তাদের কাজ ডিবি, পুলিশ এবং অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর একটি অংশ করে দেয়। গাজীপুর ও খুলনা নির্বাচন আওয়ামী লীগ নেতাকর্মীরা করেনি। এগুলো করেছে পুলিশ, ডিবির একটি অংশ। আর নির্বাচন কমিশন তাদের সহযোগিতা করেছে। এখন নিজেদের নির্বাচন করতে হয় না আওয়ামী লীগকে।

বিএনপির এই নেতা বলেন, এটি জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার প্রক্রিয়া। এই প্রক্রিয়ার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। জনগণকে একতাবদ্ধভাবে কাজ করতে হবে। নয়তো এভাবে চললে চিরতরে মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত হবে। দেশশাসিত হবে অবৈধ সরকার দ্বারা আর অবৈধ স্থানীয় প্রতিনিধিদের নেতৃত্বে। সুতরাং আমাদেরকে আইনের শাসন ফিরে পেতে হলে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। বিএনপি এক্ষেত্রে সহযোগিতা করবে।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আমাদের সামনে দুটি শপথ- আন্দোলনের মাধ্যমে গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনা এবং দেশে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা।

আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, বাগেরহাট জেলা বিএনপির উপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ বক্তব্য দেন।

আরজেড/