গ্রানাডাকে ৪-২ গোলে হারাল রিয়াল মাদ্রিদ

শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে গোলের অপেক্ষা শেষ হল এডেন হ্যাজার্ডের। শনিবার লা লীগায় গ্রানাডার বিপক্ষে ৪-২ গোলের রোমঞ্চকর এক জয় লাভ করেছে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো বার্নব্যুতে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে রিয়ালকে এগিয়ে দেন করিম বেনজেমা। দলীয় দ্বিতীয় গোলের মাধ্যমে নতুন এই ক্লাবে নিজের গোলের খাতা খোলেন হ্যাজার্ড। দ্বিতীয়ার্ধে গ্রানাডা তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও শেষ পর্যন্ত বড় জয় নিয়েই খেলা শেষ করে জিনেদিন জিদানের শিষ্যরা।

ওই অর্ধেও দুই গোল করেছে রিয়াল। তবে প্রতিরোধ গড়ে তুলে দুটি গোল পরিশোধও করেছে গ্রানাডা। ম্যাচের বয়স যখন ঘন্টার কাটায় তখন দূরপাল্লার এক শটে রিয়ালের হয়ে তৃতীয় গোল করেন লুকা মড্রিচ। তবে এর পর পরই ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে গ্রানাডা। তৃতীয় গোলটি হজম করার পর ৮ মিনিটের ব্যবধানে ডারভিন ম্যাচিস ও ডোমিঙ্গোস ডুয়ার্ট গোল করে ব্যবধান কমিয়ে আনেন। তবে শেষ মিনিটে বদলী খেলোয়াড় হামেস রদ্রিগেজের গোলে ফের ব্যবধান বাড়ায় রিয়াল। ২০১৭ সালের মে মাসের পর রিয়ালের হয়ে প্রথম গোলের দেখা পেলেন তিনি।
রিয়ালের কোচ জিনেদিন জিদান বলেন, ‘আমরা চাইছিলাম একটি নিরঙ্কুশ জয়। মাঝে মধ্যে প্রতিপক্ষ চাপ সৃষ্টি করতেই পারে। তবে আমরা এতে আত্মসমর্পন করিনি। আমরা এগিয়ে চলছিলাম, জানতাম যে কোন সময়ই আমরা চতুর্থ গোলটিও পেয়ে যাব।’

এদিকে নতুন ক্লাবে এসে পাঁচটি ম্যাচে অংশ নিলেও প্রত্যাশিত সফলতা পাচ্ছিলেননা হ্যাজার্ড। বিষয়টি নিয়ে তিনি নিজেও বেশ উদ্বিগ্ন ছিলেন। চেলসি থেকে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়ালে যোগ দেয়া হ্যাজার্ড মৌসুমের শুরুতেই ইনজুরিতে পড়েছিলেন। জিদান বলেন, ‘আমরা এডেনকে স্বমূর্তিতে দেখতে চাই। সে যেন ভাল খেলে এবং গোল করে। এই ম্যাচের পর সাজঘরে তাকে বেশ খুশি মনে হয়েছে। আমরাও তাকে নিয়ে এবং তার গোলের জন্য খুশি। আশা করি এখন থেকে তিনি অনেক গোল করবেন।’

ম্যাচের দ্বিতীয় মিনিটে বেনজেমোর গোলে এগিয়ে যায় রিয়াল। প্রথমার্ধের শেষ মিনিটে হ্যাজার্ড গোল করে রিয়ালকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গ্রানাডা লড়াইয়ে ফেরার জন্য প্রাণপন লড়াই শুরু করে। তবে ৬১ মিনিটের সময় মড্রিচের গোলে ম্যাচ জয়ের নিশ্চিয়তা পেয়ে যায় রিয়াল মাদ্রিদ। তবে এর পরপরই দুটি গোল পরিশোধ করে স্বাগতিক শিবিরে আতঙ্ক ছড়িয়ে দেয় গ্রানাডা। ম্যাচের ৬৯ মিনিটে পেনাল্টি থেকে গ্রানাডার হয়ে প্রথম গোলটি পরিশোধ করেন ম্যাচিস। ৭৭ মিনিটে গোল করে ব্যবধান আরো কমিয়ে দেন ডুয়ার্ট। তবে শেষ পর্যন্ত সমতায় ফেরা হয়নি নবাগত গ্রানাডার। শেষ মিনিটে উল্টো আরেকটি গোল হজম করে তারা। ৯০ মিনিটের সময় রিয়ালের হয়ে চতুর্থ গোলটি করেন বদলী খেলোয়াড় রদ্রিগেজ।

আজকের বাজার/লুৎফর রহমান