চট্টগ্রামে কন্যা সন্তান বদলের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি

চট্টগ্রামে নবজাতক কন্যাকে ক্লিনিকে ভর্তির তিনদিন পর প্যাকেটে করে এক মৃত্যু ছেলেশিশুর লাশ দেওয় হয়েছিলো এক মাকে। চট্টগ্রাম নগরের গোলপাহাড় মোড়ের চাইল্ড কেয়ার হাসপাতালে এমন কাণ্ড ঘটালে তৎপর হয় পুলিশ। এবার এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার সকালে এ কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান। তিনি জানান, বেসরকারি ক্লিনিক পরিদর্শন কমিটির আহ্বায়ক ও চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এএম মুজিবুল হক খানের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে উল্লেখ করে সিভিল সার্জন জানান, প্রতিবেদনের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত শনিবার নগরীর পাঁচলাইশ এলাকার ‘চাইল্ড কেয়ার ক্লিনিক- এ শ্বাসকষ্টসহ নানা জটিলতায় আক্রান্ত নবজাতক কন্যাকে ভর্তি করেন নোয়াখালীর মাইজদী এলাকার রোকসানা আকতার। মঙ্গলবার শিশুটিকে মৃত ঘোষণা করে প্যাকেটে করে ক্লিনিক কর্তৃপক্ষ তুলে দেয় পরিবারের হাতে।

তদন্ত কমিটিতে ২৫০ শয্যার আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথকে আহ্বায়ক ও একই হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. শাহ আলমকে সদস্য সচিব করা হয়েছে। এ ছাড়া সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা শাহেদুল ইসলামকে সদস্য করা হয়েছে।

আজকের বাজার/ এমএইচ