চট্টগ্রামে পৌঁছেছে দ্বিতীয় ডোজের তিন লাখ ৬ হাজার ডোজ কোভিড ভ্যাকসিন

চট্টগ্রামে দ্বিতীয় দফায় ৩ লাখ ৬ হাজার ডোজ কোভিড ভ্রাকসিন পৌঁছেছে। বর্তমানে ভ্যাকসিনগুলো জেলা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণের জন্য রাখা হয়েছে। সেখান থেকে সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে পাঠানো হবে।
শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর ও ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান এসব ভ্যাকসিন গ্রহণ করেন।
ভ্যাকসিন গ্রহণের সময় কমিটি সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. জাহাঙ্গীর, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মো. হামিদ আলী, ও কোল্ড চেইন টেকনিশিয়ান (ভারপ্রাপ্ত) প্রবীর মিত্র প্রমুখ।
ভারপ্রাপ্ত জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান জানান, দ্বিতীয় দফায় ৩০ হাজার ৬শ ভায়াল দ্বিতীয় ডোজের টিকা এসেছে। প্রতি ভায়ালে ১০ জনের টিকা থাকে। সে হিসেবে ৩ লাখ ৬ হাজার জনের টিকা আছে এখানে। সরকারের নির্দেশনা মোতাবেক মহানগর এলাকায় সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে ইউএনও’র তত্ত্বাবধানে ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালিত হবে।
তিনি বলেন, রেজিস্ট্রেশনের হিসাব মতে চাহিদা অনুযায়ী ইপিআই স্টোর থেকে সিটি করপোরেশন ও উপজেলা পর্যায়ে ভ্যাকসিন সরবরাহ করা হবে। সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই শাখায় প্রাপ্ত কোভিড-১৯ ভ্যাকসিন খুব সাবধানতার সাথে ওয়াক-ইন-কুলারে (ডব্লিউআইসি) সংরক্ষণ করা রয়েছে বলে জানান তিনি।