চতুর্থ টেস্টের অস্ট্রেলিয়া দল ঘোষণা

পার্থ টেস্টে সফরকারী ইংল্যান্ডকে ইনিংস ও ৪১ রানের ব্যবধানে হারিয়ে ২০১৫ সালে হারানো অ্যাশেজ পুনরুদ্ধার করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ৩৩তম ভস্মাধার জয়ের পর এবার ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ এর লজ্জা দিতে চায় অজিরা। ভিন্ন এ লক্ষ্য বাস্তবায়নে চতুর্থ টেস্টের জন্য ১৩ সদস্যের অপরিবর্তিত দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

সিরিজের তৃতীয় টেস্টে অজি বোলিং লাইন-আপের অন্যতম অস্ত্র মিচেল স্টার্কের খেলা নিয়ে ধোঁয়াশা থাকলেও, চোটকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পুরো টেস্টেই লড়ে গেছেন তিনি। এমনকি ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ভিন্সকে অসাধারণ এক ডেলিভারিতে আউট করার মধ্য দিয়ে প্রশংসা কুঁড়িয়েছেন ক্রিকেট বিশ্বের। অনেকে তো আবার তার ঐ বলটিকে একবিংশ শতাব্দীর সেরা বলেও আখ্যা দিতে শুরু করেছেন।

এমন দূর্দান্ত পারফরম্যান্সের পর তার জায়গা অক্ষুন্ন রাখা হয়েছে চতুর্থ টেস্টের স্কোয়াডেও। স্টার্ককে চতুর্থ টেস্টের দলে অন্তর্ভুক্ত করার পর তার চোট প্রসঙ্গে অস্ট্রেলিয়ার কোচ ড্যারেন লেহম্যান জানান, ‘তাকে (স্টার্ক) নিয়ে কিছুটা ভয় থাকলেও অবস্থা খুব একটা খারাপ না। আমরা শেষপর্যন্ত দেখছি এবং অবস্থা পর্যবেক্ষন করছি। গতরাতে সে অবিশ্বাস্য ভালো বোলিং করেছে। তাই আমরা তার শেষপর্যন্ত দেখার জন্য অপেক্ষায় রয়েছি।’

সিরিজ জয় নিশ্চিতের পর আত্মবিশ্বাসের তুঙ্গে থাকা অস্ট্রেলিয়া ক্রিকেট দল সিরিজের চতুর্থ টেস্টে মেলবোর্নে অনেকটা এগিয়ে থেকেই মাঠে নামবে। তাদের লক্ষ্য থাকবে এ টেস্টেও আধিপত্য বিস্তার করে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গিয়ে ধবল-ধোলাইয়ের সন্নিকটে যাওয়ার। অন্যদিকে পিছিয়ে থেকেই এ টেস্টে অজিদের বিপক্ষে লড়বে সফরকারীরা। তবে অনুমেয় ভাবে তাদের লক্ষ্য থাকবে সিরিজ হারানোর পর এ টেস্ট জিতে সিরিজ হারের ব্যবধান কমিয়ে আনা। প্রসঙ্গত দু’দলের মধ্যকার সিরিজের চতুররথ ও বক্সিং ডে টেস্ট ম্যাচটি ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে।

মেলবোর্ন টেস্টের জন্য অস্ট্রেলিয়া স্কোয়াড:

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, মিচেল মার্শ, শন মার্শ, টিম পেইন (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জস হ্যাজেলউড, নাথান লায়ন ও জ্যাকসন বার্ড।
আজকের বাজার: সালি / ১৯ ডিসেম্বর ২০১৭