ছাত্রলীগের ২৯তম সম্মেলন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পায়রা ও বেলুন উড়িয়ে বাংলাদেশ ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার (১১মে) বিকেল ৪টা ১৫ মিনিটে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে  আয়োজিত দুই দিনব্যাপী  এ সম্মেলন যোগ দেন প্রধানমন্ত্রী।
এ সময় প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ। পরে শেখ হাসিনাকে ব্যাজ পরিয়ে দেন সংগঠনের সহ-সভাপতি নুসরাত জাহান নুপুর ও নিশিতা ইকবাল নদী।
সম্মেলনে ‘স্মৃতির পাতায় ছাত্রলীগ-২০১৫ থেকে ২০১৮’ শীর্ষক গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী। এর আগে বিকেল ৪টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশনের আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে ছাত্রলীগের সংগঠনিক সংগীত পরিবেশন করা হয়।
বিকেলে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও  সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল ও বাইরে থেকে টিএসসি ও সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা ভিড় লক্ষ্য করা যায়। নিরাপত্তার জন্য সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশ পথ বন্ধ রাখা হয়েছে।
সম্মেলনের মাধ্যমে আজ শুক্রবার ও আগামীকালের শনিবার মধ্যে ছাত্রলীগের নতুন নেতৃত্ব নির্ধারিত হবে। এবার সভাপতি ও সাধারণ সম্পাদকের জন্য তিন শতাধিক প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। শীর্ষ দুটি পদে সর্বশেষ সম্মেলনে সরাসরি ভোটে নির্বাচিত হলেও এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত হবে।
জানা গেছে, অন্তত দুই প্রজন্ম আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত এমন পরিবারের সন্তানদের এবং বিভিন্ন সময়ে মাঠের রাজনীতিতে সক্রিয় মেধাবী ছাত্রদের হাতে এবার ছাত্রলীগের নেতৃত্ব তুলে দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আজকের বাজার/ এমএইচ