জঙ্গি দমন করেছি, দেশ আখন নিরাপদ

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, জঙ্গি শত ভাগ নির্মূল হয়নি, জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। তবে এদিক থেকে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে আছে। আমরা জঙ্গিদের দমন করে বাংলাদেশকে একটি নিরাপদ দেশে পরিণত করতে পেরেছি। যার ফলে এখন দেশে বড় বড় অনেক ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। বহিঃবিশ্বও জানে বাংলাদেশ এখন একটি নিরাপদ রাষ্ট্র।

বুধবার কুমিল্লায় জেলা পুলিশ লাইনে স্বাধীনতা যুদ্ধে নিহত পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনের স্মৃতি তোরণ উদ্বোধনের সময় এসব কথা বলেন।

শহীদুল হক বলেন, জঙ্গিবাদ যেভাবে দেশে মাথাচাড়া দিয়ে উঠেছিল এরপর পুলিশ ঘুরে দাঁড়িয়েছে। আমরা জঙ্গিদের আস্তানা খুঁজে বের করেছি, তাদের নেটওয়ার্ক খুঁজে বের করেছি এবং তাদের শক্তি আমরা প্রায় ধ্বংস করে দিয়েছি। তারা এখন বড় ধরনের কোন নাশকতা করবে সে শক্তি তাদের নাই।

তিনি বলেন, জনগণের সহযোগিতা পেলে এবং পুলিশ যদি জনগণের মন জয় করতে পারে তবেই পুলিশ এগিয়ে যাবে, পুলিশ এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান, হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি পরিতোষ ঘোষ, কুমিল্লার পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের বাজার: সালি / ১৭ জানুয়ারি ২০১৮