জনগণের উন্নয়ন ও কল্যাণে কাজ করুন: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তোলার জন্য দেশ ও জনগণের সেবা করতে হবে।

তিনি বলেন, ‘আপনারা জনসাধারণের নির্বাচিত প্রতিনিধি। জনপ্রতিনিধি হিসেবে আপনাদের দায়িত্ব হচ্ছে দেশের জনগণের উন্নয়ন ও কল্যাণের জন্য কাজ করা।’

বৃহস্পতিবার (২৬ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমকে শপথ পড়ানোর সময় এসব কথা বলেন।

পরে সাধারণ ওয়ার্ডের ৭০ জন নির্বাচিত কাউন্সিলর এবং গাজীপুর সিটি করপোরেশনের সংরক্ষিত আসনের নারী কাউন্সিলররা শপথ গ্রহণ করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন কাউন্সিলরদের শপথ পড়ান।

শেখ হাসিনা নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের নিজ নিজ এলাকায় কাজের মাধ্যমে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে বলেন। ‘জনগণ আপনাদের ভোট দিয়েছে। আপনাদের এমনভাবে যার যার এলাকায় কাজ করে জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে’, বলেন তিনি।

সরকার জনপ্রধিনিধিদের নিজ এলাকায় উন্নয়নের সুযোগ সৃষ্টি করেছেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘দলমত নির্বিশেষে যারাই নির্বাচিত হয়েছেন, সবাই আপনার এলাকার মানুষের জন্য কাজ করতে পারবেন। আমরা সে সুযোগ ‍সৃষ্টি করেছি। ‘

তিনি বলেন, তার সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করছে। ক্ষুধা ইতোমধ্যে দেশ থেকে দূর হয়েছে এবং এখন সকলকে দারিদ্র্য নির্মূল করার জন্য একসাথে কাজ করতে হবে।

তিনি বলেন, ২০০৯ সালে ক্ষমতায় ফিরে এসে আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে একটি শক্তিশালী ও আত্মনির্ভরশীল দেশ হিসেবে গড়ে তুলেছে। উন্নয়নের এই গতি অব্যাহত রাখতে হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং এ দেশ এখন বিশ্বের উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হয়ে উঠবে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।

গত ২৬ জুন অনুষ্ঠেয় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নির্বাচিত মেয়র নির্বাচিত হন।

আজকের বাজার/এমএইচ