জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন।
বিজিবি মহাপরিচালক রোববার সকাল সাড়ে ৮টায়  টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এর  পর বঙ্গবন্ধুর প্রতি সম্মান প্রদর্শন করে বিজিবি মহাপরিচালক বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁডিয়ে  থাকেন।
এসময় বিজিবি’র একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। এরপর পবিত্র ফাতেহা  পাঠ করে বিজিবি প্রধান  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  ১৫ আগস্টের  শহীদ সদ্যস্যদের রূহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন । এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের দীর্ঘায়ু এবং দেশ জাতির সমৃদ্ধি ও কল্যাণে প্রার্থনা করা হয়।
পরে বিজিবি মহাপরিচালক  বঙ্গবন্ধু  সমাধি সৌধের প্রশাসনিক ভবনে যান। সেখানে বিশ্রামাগারে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য  লিখে স্বাক্ষর করেন তিনি ।
বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা নিবেদনের সময় বিজিবি সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা ও যশোর রিজিয়নের রিজিয়ন  কমান্ডার ও অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ সকল স্তরের বিজিবি সদস্যরা উপস্থিত ছিলেন।
বিজিবি’র  বিভিন্ন  ইউনিটের অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক কার্যক্রম পরিদর্শনের অংশ হিসেবে খুলনা সেক্টরে
যাত্রাপথে বিজিবি মহাপরিচালক টুঙ্গিপাড়ায় যাত্রা বিরতি করেন। পরে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন।
বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে ।