জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেমিনার অনু্ঠিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো দু‘দিনব্যাপী ‘অন ক্যাম্পাস এমএএস ইন লাইব্রেরী এন্ড ইনফরমেশন সায়েন্স’ বিষয়ক কর্মশালা ও সেমিনার অনু্ঠিত হয়েছে। এতে বিভিন্ন ক্ষেত্রের গবেষকরা অংশগ্রহণ করেন।

গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগেরআয়োজনে সেমিনারে গবেষকবৃন্দ স্ব-স্ব গবেষণা ফলাফল উপস্থাপন করেন। সোমবার ও মঙ্গলবার দিনব্যাপী সেমিনারটি চলে।

সেমিনারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ  বলেছেন, প্রকৃত গবেষক তারাই, যারা বেশি না বলে বেশি ভাবেন।

সেমিনারে বিষয় বিশেষজ্ঞ হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থগার ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. মো: নাসির উদ্দিন মুন্সী ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইনফরমেশন স্টাডিজ এন্ড লাইব্রেরী ম্যানেজমেন্ট এর বিভাগীয় প্রধান ড. দিলারা বেগম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: মশিউর রহমান; স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র-এর ডিন প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন; কারিকুলাম উন্নয়ন ও মূল্যায়ন কেন্দ্র-এর ডিন মোহাম্মদ বিন কাশেম ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

উল্লেখ্য, স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্কুলের ডিন প্রফেসর ড. মো: নাসির উদ্দিনের সার্বিক তত্ত্ববধায়ক ২০১৫-১৬ সেশনে মোট ৯ জন এমএএস গবেষক গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। গবেষকৃবন্দ হলেন, মো: বাবর আলী; মো: জাহিদ হাসান; মো: মেহেদী হাসান; মো: রানাউল করিম; কামরুজ্জামান; মো: নুরুল ইসলাম; মো: সুজাউদ্দোলা; মো: মাহফুজ সহিদ খান ও মাহমুদ শাহরিয়ার।

সেমিনারে একাডেমিক কমিটি, সোশাল সায়েন্স গ্রুপের চেয়ারম্যান ড. মো: আওলাদ হোসেন সভাপতিত্ব করেন। অন-ক্যাম্পাস প্রোগ্রামের বিভিন্ন বিষয়ের বিপুল সংখ্যক শিক্ষার্থী ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্তকর্তাগণও দু’দিনব্যাপী সেমিনারে অংশগ্রহণ করেন।

রাসেল/