জুলাইয়ে ঢাকা আসছেন শ্রীলংকার প্রেসিডেন্ট

আগামী জুলাই মাসে ঢাকা সফরে আসছেন শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী ১৩ থেকে ১৬ জুলাই শ্রীলংকান প্রেসিডেন্ট বাংলাদেশ সফর করবেন। ৫ জুন সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, সার্ক ও বিমসটেকের সদস্য দুই দেশ বাংলাদেশ ও শ্রীলঙ্কা বন্ধুত্বপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বজায় রেখেছে। এছাড়া দুই দেশের মধ্যে একই রকম সংস্কৃতি ও মূল্যবোধের উন্নয়নে একই রকম আকাঙ্ক্ষা রয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

বিবৃতিতে মাইথ্রিপালা সিরিসেনা এর আগে শ্রীলঙ্কার স্বাস্থ্যমন্ত্রী হিসেবে বাংলাদেশ সফর করেছিলেন। আর ২০১১ সালের এপ্রিলে তৎকালীন প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসে প্রেসিডেন্ট হিসেবে সর্বশেষ বাংলাদেশ সফর করেছিলেন।

উল্লেখ, শ্রীলঙ্কায় সাম্প্রতিক বন্যা ও ভূমিধ্বসে ক্ষতিগ্রস্তদের জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে পাঁচ লাখ ডলার নগদ অর্থসহায়তা পাঠানোর বিষয়টি জানিয়ে ওই বিবৃতি দেওয়া হয়। গত ২৫ মে শ্রীলঙ্কার ওই বন্যায় প্রায় ২০০ মানুষের মৃত্যুর পাশাপাশি হাজার হাজার মানুষের সম্পদ ও জীবিকায় আঘাত আসে।

আজকের বাজার:এলকে/এলকে/ ৬ জুন ২০১৭