জেসুসের জোড়া গোলে নতুন বছর জয় দিয়ে শুরু সিটির

জয় দিয়ে নতুন বছর শুরু করল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। তবে জয় পেতে সিটিকে বেশ ঘামই ঝরাতে হয়েছে। ইতিহাদ স্টেডিয়ামে সাবেক দুই বায়ার্ন মিউনিখ ম্যানেজার কার্লো আনচেলত্তি ও গার্দিওলার লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হয়েছে স্প্যানিশ কোচেরই।

বুধবার (১ জানুয়ারি) ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলে এভারটনকে ২-১ ব্যবধানে হারিয়েছে সিটিজেনরা। ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৩-এই থাকল গার্দিওলার দল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে দুদলের খেলা জমে উঠলেও প্রথমার্ধে কেউই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই লিড পেয়ে যায় সিটিজেনরা। ইলকে গুন্ডোয়ানের পাস থেকে ডানপায়ের চমৎকার বাঁকানো শটে গোল করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুস।

লিড নিয়ে ম্যাচে আরও আক্রমণাত্মক হয়ে ওঠে স্বাগতিকরা। ম্যাচের ৫৮তম মিনিটে কেবিন ডি ব্রুইন-ফোডেন-মাহরেজ হয়ে এভারটন ডি-বক্সের বাঁ-প্রান্তে বল পান জেসুস। বাঁ-পায়ের শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে এভারটন। এগিয়ে থাকায় স্বাগতিকদের আক্রমণের ধার কিছুটা কমলে এই সুযোগটা কাজে লাগায় সফরকারীরা। ম্যাচের ৭১তম মিনিটে কালভার্ট-লেউইনের ক্রসে গোল করেন রিচার্লিসন। কিন্তু শেষ পর্যন্ত বাকি এক গোল শোধ করে ব্যর্থ হওয়ায় হেরেই ফিরতে হয়েছে নতুন কোচ কার্লো আনচেলত্তির দলকে।

এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা লেস্টার সিটির থেকে ব্যবধান কমল সিটির। ২১ ম্যাচে ৪৪ পয়েন্ট গার্দিওলার। সমান ম্যাচে এক পয়েন্ট বেশি লেস্টারের। শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৫৫! আর এভারটন আছে টেবিলের এগারো নম্বরে।

আজকের বাজার/আরিফ