জয়পুরহাটে বাস-ট্রেন সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১২

ছবি: সংগৃহীত

বাস-ট্রেনর সংঘর্ষে জয়পুরহাটে নিহতের সংখ্যা বেড়ে ১২ জনে দাঁড়িয়েছে। জানা যায় নিহতের সবাই বাসের যাত্রী। দুর্ঘটনার পর থেকে বন্ধ রয়েছে উত্তরাঞ্চলের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ। দুর্ঘটনার সময় ক্রসিংটির গেট খোলা ছিল ও সংশ্লিষ্ট গেটম্যান ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে।

শনিবার (১৯ ডিসেম্বর) ভোরে সদরের পুরানাপৈল রেলগেটে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে। জয়পুরহাট থেকে পাঁচবিবি যাচ্ছিল বাসটি। পথে বাসটি পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনটিও সেখানে চলে আসে।

খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং উদ্ধার কাজ শুরু করে। স্থানীয় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক খন্দকার ছানাউল হক জানান, দুর্ঘটনা কবলিত বাসের ভেতর থেকে ৬ জন ও বাহিরে পড়ে থাকা ৪ জনের লাশ উদ্ধার করা হয় এবং গুরুতর আহত ৪ জনকে জেলা আধুনিক হাসপাতালে পাঠানো হয়। নিহতদের পরিচয় জানা যায়নি। আহতদের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

হতাহত ব্যক্তিদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহত ও আহতের জন্য তাৎক্ষণিকভাবে ২০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন জেলা প্রশাসক। ট্রেন দুর্ঘটনায় উত্তরাঞ্চলের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। পারবতীপুর থেকে উদ্ধারকারী ট্রেন রওনা দিয়েছে বলে জানান পুলিশ সুপার।