টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফ মডেল থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের দৈংগাকাটা এলাকায় শুক্রবার দিবাগত রাতে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহতের কথা জানিয়েছে পুলিশ।

নিহত মো. রাসেল মাহমুদ (৩৬) নারায়ণগঞ্জের উত্তর লক্ষণঘোনার ফয়েজ আহমদের ছেলে।

পুলিশের দাবি, রাসেল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জের বন্দর থানায় দুটির বেশি মামলা রয়েছে। তিনি নারায়ণগঞ্জ থেকে টেকনাফে ইয়াবা কিনতে এসেছিলেন।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাসের ভাষ্য, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে টেকনাফের দৈংগাকাটা এলাকায় অস্ত্র ও মাদক মামলার আসামি আমির হামাজার বাড়িতে ইয়াবা কিনতে গেলে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। উজাইঅং চাকমার পাহাড়ের পাদদেশে পৌঁছলে পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে গেলে গুলিবিদ্ধ অবস্থায় রাসেলকে পাওয়া যায়।

ওসি বলেন, ‘তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখানে রাসেলকে মৃত ঘোষণা করে চিকিৎসক। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে।’

ওসির ভাষ্যমতে, ‘বন্দুকযুদ্ধে’ পুলিশের চারজন সদস্য আহত হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

ওসির দাবি, রাসেলের হাতে থাকা ব্যাগের ভেতরে পাঁচ হাজার পিস ইয়াবা পাওয়া গেছে। এছাড়া ঘটনাস্থলের আশপাশের এলাকায় ব্যাপক তল্লাশি করে ৫ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ এবং ৯ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।

ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান ওসি প্রদীপ।

আজকের বাজার/এমএইচ