ডমিনেজ স্টিলের লেনদেন শুরু আজ

Search Results Web results Dominage Steel Building Systems Limited

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেড পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে আজ বুধবার (২ ডিসেম্বর) লেনদেন শুরু করবে । প্রতিষ্ঠানটি প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের পর সমস্ত কার্যক্রম শেষ করেছে।

বুধবার (২ ডিসেম্বর) কোম্পানিটি দেশের দুই পুঁজিবাজারে লেনদেন শুরু করবে।

১৯ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত অর্থ উত্তোলনের লক্ষ্যে কোম্পানিটি আইপিওতে আবেদন গ্রহণ করে। প্রায় ২০ গুণ বেশি আবেদনে ৩০ কোটি টাকার শেয়ার পেতে ৫৮০ কোটি টাকার আবেদন জমা পড়ে। এরপর কোম্পানিটির আইপিওর লটারি অনুষ্ঠিত হয়। লটারির পর বরাদ্দ পাওয়া শেয়ার গত ২৬ নভেম্বর বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

কোম্পানিটি দেশের দুই পুঁজিবাজার ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে এন ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে ডমিনেজ স্টিলের ট্রেডিং কোড হবে “DOMINAGE”। কোম্পানিটির ডিএসইতে কোড হবে ১৩২৪৯। অপর বাজার সিএসইতে কোড হবে ১৬০৪২।

উল্লেখ্য, ডমিনেজ স্টিল বিল্ডিংকে আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দেয়। ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগ্রহ করে প্রতিষ্ঠানটি। আইপিওর অর্থদিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্টলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯ টাকা ৮১ পয়সা। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট।