ডিআরইউ’র সদস্যদের ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট অনুষ্ঠিত

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) ও রোটারীর ডিস্ট্রিক্ট গর্ভনরের যৌথ উদ্যোগে ডিআরইউ’র  সদস্যদের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ডিআরইউ সাগর-রুনি মিলনায়তনে এই টেস্টের আয়োজন করা হয়। সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই টেস্ট চলে।
ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোটারীর ডিস্ট্রিক্ট গর্ভনর (৩২৮১) মো. আশরাফুজ্জামান নান্নু।

ডিআরইউ সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ।
ডিআরইউ’র সহ-সভাপতি দীপু সারোয়ার, অর্থ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী কমিটির সদস্য কিরণ শেখ ও এস এম মোস্তাফিজুর রহমান (সুমন) এ সময় উপস্থিত ছিলেন ।

এছাড়াও রোটারীর ডিস্ট্রিক্ট সেক্রেটারি লায়লা রোজি, ডিস্ট্রিক্ট ফেলোশিপ চেয়ারম্যান আতিকুর রহমান, গর্ভনর ক্লাব প্রেসিডেন্ট আশরাফুল ইসলাম সুমন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর ইলমুল হক সজীবসহ ২২টি রোটারী ক্লাবের প্রেসিডেন্টরা উপস্থিত ছিলেন।
ডিআরইউ’র সদস্য ও তাদের পরিবারের প্রায় ৩ শতাধিক সদস্যদের আজ ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের টেস্ট করানো হয়। রোটারী হেপাটাইটিস নির্মূল প্রকল্পের অংশ হিসেবে এতে কারিগরি সহযোগিতা প্রদান করে পপুলার ডায়াগনস্টিক সেন্টার।
সদস্যদের অনুরোধে আগামীকালও ডিআরইউ’র সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের জন্য ‘হেপাটাইটিস বি’ ভাইরাসের পরীক্ষা করানো হবে বলে জানিয়েছেন সংগঠনের কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ। শুক্রবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই পরীক্ষা চলবে। (বাসস)