ডেভিড ময়েসের স্থানে তিনজন কোচের সংক্ষিপ্ত তালিকা করেছে ওয়েস্ট হ্যাম

ডেভিড ময়েসের স্থানে তিনজন কোচের সম্ভাব্য তালিকা ইতোমধ্যেই করে ফেলেছে ওয়েস্ট হ্যাম। ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল সূত্রে এই তথ্য জানা গেছে। লিগে ওয়েস্ট হ্যামের ক্রমাবনতির স্কটিশ ময়েসের চাকরি হুমকির মুখে ফেলেছে।
আট ম্যাচ ধরে জয়বিহীন রয়েছে হ্যামার্সরা। যে কারনে সমর্থকরা অত্যন্ত ক্ষুব্ধ হয়ে উঠেছে। মৌসুমের শেষ ভাগে এসে ময়েসের ভবিষ্যত তাই চরম অনিশ্চয়তায় পড়েছে।
ক্লাব ইতোমধ্যেই ম্যানেজার সন্ধানের কাজ শুরু করে দিয়েছে। সম্ভাব্য প্রার্থীদের আগ্রহ ও আর্থিক চাহিদাকে যাচাই করা হচ্ছে। তাৎক্ষনিক ভাবে চূড়ান্ত কোন সিদ্ধান্ত প্রত্যাশিত ছিলনা, কিন্তু ব্রেন্টফোর্ডের বিপক্ষে ঘরের মাঠের পরাজয়ে পরিস্থিতি পাল্টে গেছে।
সূত্রটি জানিয়েছেন সংক্ষিপ্ত তালিকায় যে তিনজন রয়েছে তারা হলেন উল্ফস বস জুলেন লোপেতেগুই, সম্প্রতি নটিংহ্যাম থেকে ছাঁটাই হওয়া স্টিভ কুপার ও সাবেক চেলসি বস গ্র্যাহাম পটার।
মৌসুমের শুরুতেই উল্ফস ছেড়েছেন লোপেতেগুই। রেলিগেশন লড়াই এড়ানোর তাগিদে কুপারকে বরখাস্ত করেছে ফরেস্ট। গত বছর চেলসির চাকরি হারানোর পর এখনো কোন কাজ পাননি পটার। লন্ডনের ক্লাবটি অস্ট্রিয়ান ম্যানেজার অলিভার গ্লাসনারের দিকে নজড় দিয়েছিল। কিন্তু রয় হজসনের জায়গা গ্লাসনার গতকাল ক্রিস্টাল প্যালেসে যোগ দিয়েছেন। দীর্ঘদিন ধরে থমাস টাচেলে দিকে আগ্রহ ছিল ওয়েস্ট হ্যামের। কিন্তু বায়ার্ন মিউনিখে কঠিন সময় কাটানো সত্তেও টাচেলকে পাবার সম্ভাবনা হ্যামার্সদের প্রায় নেই বললেই চলে।
সার্বিক দিক বিবেচনায় মৌসুমের শেষ পর্যন্ত কোচের পদে নতুন কাউকে নিয়োগের বিষয়টি নিয়ে অপেক্ষায় ছিল ওয়েস্ট হ্যাম। কিন্তু আগামী কয়েক ম্যাচে ফলাফল অনুকুলে না আসলে সিদ্ধান্ত পরিবর্তিত হবার সম্ভাবনাই বেশী। ক্লাবের অন্যতম মালিক ডেভিড সুলিভান ময়েসের ব্যপারে সমর্থকদের অনুভূতি বুঝতে পারছেন। কিন্তু কোন কিছুতেই তাড়াহুড়া করতে চাচ্ছেনা ওয়েস্ট হ্যাম। লিগে ফর্মহীনতার কারনে গত মৌসুমেও একই সমালোচনার মুখে পড়েছিলেন ময়েস। কিন্তু ইউরোপা লিগের শিরোপা উপহার দিয়ে সে যাত্রা নিজের চাকরি রক্ষা করেছিলেন।
ওয়েস্ট হ্যাম আশা করছে আগামী দুই সপ্তাহের মধ্যে ব্রাজিলিয়ান এ্যাটাকিং মিডফিল্ডার লুকাস পাকুয়েটা ইনজুরি কাটিয়ে দলে ফিরবে। আর পাকুয়েটার অন্তর্ভূক্তিতে দলের ভাগ্য পরিবর্তনের আশা করা হচ্ছে। (বাসস)