ঢাকার উদ্দেশ্যে হজের প্রথম ফিরতি ফ্লাইট

ঢাকার উদ্দেশে ৪১৯ জন হজযাত্রী নিয়ে ৬ সেপ্টেম্বর বুধবার ছেড়ে গেছে হজের প্রথম ফিরতি ফ্লাইট।

হজ শেষে হজযাত্রীদের সৌদি আরব থেকে বাংলাদেশে ফিরিয়ে নিতে বুধবার থেকে শুরু হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফিরতি হজ ফ্লাইট। এটি চলবে ৫ অক্টোবর পর্যন্ত।

হজযাত্রীবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং ৭৭৭-৩০০ ই আর মডেলের বিজি ২০১২ ফ্লাইটটি ৪১৯ জন হজযাত্রী নিয়ে বুধবার দুপুরে জেদ্দা বিমানবন্দর ছেড়েছে।

জেদ্দা বিমানবন্দরে অতিরিক্ত হজযাত্রীর চাপের কারণে নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পর আকাশে উড়ে হজের প্রথম ফেরতি ফ্লাইটটি। নির্ধারিত সময়ে না ছাড়ার কারণে ফ্লাইটটি সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ঢাকায় অবতরণের কথা থাকলেও সেটি ঢাকায় পৌঁছবে বাংলাদেশ সময় রাত ৮টা ২০ মিনিটে।

চলতি বছর বাংলাদেশ থেকে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ১৭ হাজার ১৯৮ জন হজের উদ্দেশে সৌদি আরব যান।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সৌদি আরব অফিস জানিয়েছে, সৌদি থেকে হজযাত্রীদের ফিরিয়ে নেবার জন্য বিমানের ৩০টি নিয়মিত ফ্লাইটের বাইরেও আলাদা করে ১৬৯টি ফ্লাইটের ব্যবস্থা করা হয়েছে।

চলতি বছর ১ লাখ ২৬ হাজার ২৪৭ জন হজযাত্রী সৌদি আরবে গিয়েছেন। এর মধ্যে ৬৪ হাজার ৮৭৩ জন হজযাত্রীকে ২৪ জুলাই থেকে ২৮ আগস্ট পর্যন্ত সৌদি আরবে পৌঁছে দিয়েছে বিমান। প্রাক-হজফ্লাইটে বিমান অতিরিক্ত ১ হাজার ২৭৪ জন হজযাত্রী পরিবহন করেছে। বাকি হজযাত্রী সৌদি এয়ারলাইনসে করে গিয়েছেন।

আজকের বাজার:এলকে/এলকে/ ৬ সেপ্টেম্বর ২০১৭