ঢাকায় পৌঁছালো অস্ট্রেলিয়া দল

বাংলাদেশে এসে পৌঁছেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। তাদের বহনকারী বিমানটি ১৮ আগস্ট শুক্রবার রাত পৌনে ১১টায় শাহজালাল আন্তর্জান্তিক বিমানবন্দরে অবতরণ করেছে। এর মধ্য দিয়ে অবসান হয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়ে সৃষ্ট দীর্ঘ অনিশ্চয়তার। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে রাত সাড়ে ১১টায় হোটেল র‍্যাডিসনে উঠেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

সকালে বিশ্রাম নিয়ে শনিবার বিকেলে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসবেন তারা। তবে সূচি অনুযায়ী, শনিবার তাদের ব্যাটিং-বোলিং অনুশীলন নেই। আগামী ২৭ আগস্ট বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট ম্যাচটি শুরু হবে ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এর আগে ২২ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

প্রায় এক যুগ পর বাংলাদেশে টেস্ট সিরিজ খেলতে এসেছে অস্ট্রেলিয়া। সর্বশেষ ২০০৬ সালে তারা ঢাকা এসেছিল। এরপর ২০১১ সালে আবার তাদের বাংলাদেশ আসার কথা ছিল। কিন্তু নানা কারণে সেটি কেবলই পিছিয়েছে। বেতন-ভাতা ইস্যুতে অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের বিরোধকে কেন্দ্র করে যে অনিশ্চয়তা তৈরি হয়েছিল, শুক্রবার রাতে অজি ক্রিকেটারদের ঢাকার মাটিতে পা রাখার মধ্য দিয়ে সেই অনিশ্চয়তা এবং দীর্ঘ অপেক্ষার পাল শেষ হয়েছে।

আজকের বাজার: এমএম/ ১৯ আগস্ট ২০১৭