ঢাকায় মাদকবিরোধী অভিযানে আটক ৪২

চলমান মাদকবিরোধী অভিযানে রাজধানীর মিরপুর, মোহাম্মদপুর ও কামরাঙ্গীরচর থেকে অন্তত ৪২ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

শুক্রবার (১ জুন) রাত থেকে শনিবার (২ জুন) দুপুর পর্যন্ত মাদকবিরোধী এ অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম জানান,  শুক্রবার রাতে আমাদের কাছে গোপন তথ্য ছিল মোহাম্মদপুর ও কামরাঙ্গীরচর থানা এলাকায় কয়েকজন মাদক বিক্রির উদ্দেশে অবস্থান করছে। আমরা ওই তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলে যায়।

র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় আমেনা বেগম পারুল (৪৫), মোহাম্মদ আলী জুয়েল (৩৭), রবিউল ইসলাম (২৫), সাদমান সাকিব (২৬), ফখরুল ইসলাম জিয়াম (২৫), সামসুল ইসলাম (২৯), মোসাদ্দেকুর রহমান ওরফে লিখন (২৫), মোস্তাফিজুর রহমান (২৫), সাজ্জাদ (২০), আব্দুল জব্বার (২৮), ইউসুফ (২৭), মামুন (২২), সুমন (১৮), শফিকুল ইসলাম ওরফে সেন্টু (৩৫) ও  সাকিলসহ ১৫ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৯৩ পিস ইয়াবা ও ৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

এদিকে মিরপুরে শনিবার বেলা সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ২৭ জনকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মাদকবিরোধী অভিযানের পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মিরপুরের কালশী এলাকায় এ অভিযান চালানো হয়।

অভিযানে মিরপুরের কালশী, বিহারি কলোনি ও তার আশপাশ এলাক থেকে ২১৫০ পিস ইয়াবা, ৬৭৪ গ্রাম হেরোইন, ৬ কেজি গাঁজা ও ৬০ লিটার চোলাই মদ জব্দ করা হয়।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই শেষে আইনি পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম।

আজকের বাজার/একেএ