ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ: আন্দোলনকারীদের শাহবাগ অবরোধ, মামলা দায়ের

রাজধানীর কুর্মিটোলা এলাকায় রবিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি)দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে সোমবার শাহবাগ মোড় অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ঘটনাস্থল থেকে ইউএনবির প্রতিনিধি জানান, বেলা ১২টার পর আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান নিলে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে ধর্ষণের সাথে জড়িতদের শাস্তির দাবিতে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্রলীগ।ধর্ষণের ঘটনায় ভিকটিমের বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেছেন বলে জানিয়েছে ওসি শাহান হক।

ভুক্তভোগীর সহপাঠীরা জানান, সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর অজ্ঞাত ব্যক্তি তাকে অজ্ঞান করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ করে। রাত ১০টার দিকে জ্ঞান ফেরার পর ভিকটিম তার সহপাঠীদের সাথে যোগাযোগ করেন। মধ্যরাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক)হাসপাতালে ভর্তি করা হয়।

ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, রাত পৌনে ১টার দিকে ভিকটিমকে হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঢাবির প্রক্টর, শিক্ষক ও শিক্ষার্থীরা হাসপাতালে ওই ছাত্রীকে দেখতে যান।প্রক্টর গোলাম রাব্বানী এই ঘটনায় দুঃখ প্রকাশ করেন এবং আইনি ব্যবস্থা নেয়ার কথা বলেন।

এদিকে ধর্ষণের ঘটনায় দোষীদের উপযুক্ত বিচার দাবিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ রাত ৩টার দিকে ক্যাম্পাসে মিছিল বের করে। অন্যদিকে ন্যায় বিচার ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী সিফাতুল ইসলাম। সূত্র-ইউএনবি

আজকের বাজার/আখনূর রহমান