দর্শনায় আড়াই কেজি স্বর্ণসহ আটক ২

চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট থেকে আড়াই কেজির বেশি ওজনের আটটি স্বর্ণের বারসহ দুই পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা।

বুধবার (১১ জুলাই) বিকাল ৪টার দিকে  ভারত যাওয়ার সময়  আটটি স্বর্ণের বারসহ দুই পাসপোর্ট যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা।

আটককৃতরা হলেন ঢাকার নবাবগঞ্জ উপজেলার চান্দামাত্রা গ্রামের কোসাই মন্ডলের ছেলে দীপক মন্ডল (৫১) ও একই গ্রামের জোগেশ মল্লিকের ছেলে প্রভাত মল্লিক (৪৫)।

শুল্ক গোয়েন্দা দলের কর্মকর্তারা দাবী জানান,  এরা দু’জন স্বর্ণ পাচারকারী চক্রের সক্রিয় সদস্য ।

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক সাইফুর রহমান জানান,‘ গোপন সংবাদ পেয়ে দুপুরে শুল্ক গোয়েন্দা দলের আট সদস্যের একটি দল দর্শনা আইসিপি চেকপোস্টে অবস্থান নেয়।

বিকাল ৪টার দিকে তারা পাসপোর্টধারী দুই যাত্রীকে আটক করেন তারা। পরে সাংবাদিকদের উপস্থিতিতে তাদের শরীর তল্লাশি করে  দুজনের অন্তর্বাসের ভিতর থেকে এক কেজি করে দুইটি এবং ছোট ছয়টি বার উদ্ধার করা হয়। এগুলোর ওজন দুই কেজি ৫৯৪ গ্রাম এবং মূল্য এক কোটি ৩০ লাখ টাকা’।

বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সেলের উপ-পরিচালক সাইফুর রহমান জানান, এব্যাপারে শুল্ক গোয়েন্দা সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

এসএম/