দলকে ইউরোতে পৌঁছে দিয়ে পদত্যাগ করলেন চেক কোচ সিলহাভি

মলদোভার বিরুদ্ধে ৩-০ গোলের জয়ে দল স্বয়ংক্রিয় ভাবে ইউরো ২০২৪- এর চুড়ান্ত পর্ব নিশ্চিত করার কয়েক মিনিট পরেই সোমবার দায়িত্ব থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন চেক প্রজাতন্ত্রের কোচ জারোস্লাভ সিলহাভি।
ম্যাচ জয়ের পর চেক টেলিভিশণকে দেয়া সাক্ষৎকারে ৬২ বছর বয়সি এই কোচ বলেন,‘ যদিও আমরা এখন খুশি, কিন্তু ম্যাচের আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম আমি আর দায়িত্বে থাকব না।’
২০১৮ সালে দলটির দায়িত্ব নিয়েছিলেন সিলহাভি। কিন্তু গত বছর অনুষ্ঠিত কাতার বিশ^কাপের চুড়ান্ত পর্বে তাদের পৌঁছে দিতে না পারলেও এর আগে তার নেতৃত্বেই ইউরো ২০২০ টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলেছে চেকরা।
এখন তারা পৌঁছে গেছে আগামী বছর জার্মানিত অনুষ্ঠিতব্য ইউরোতে। তবে ‘ই’ গ্রুপে দলের দুর্বল পারফর্মেন্সের কারণে সমোলোচান মুখে পড়েছেন তিনি। গ্রুপের দ্বিতীয় দল হিসেবে ইউরোতে জায়গা পেয়েছে চেকরা। গ্রুপ সেরা হিসেবে জার্মানির টিকিট পেয়েছে আলবেনিয়া। বছাইপর্বের আট ম্যাচের মধ্যে মাত্র চারটিতে জয় পেয়েছে চেক প্রজাতন্ত্র।
এছাড়া নাইটক্লাব কান্ডে দারুন এক চাপে রয়েছে দলটি। শািনবার রাতে নাইট ক্লাবে যাওয়ার অপরাধে দল থেকে বড়ীতে পাঠিয়ে দেয়া হয়েছে ওয়েস্টহ্যামের ডিফেন্ডার ভøাদিমির কুফালসহ আরো দু’জন ফুটবলারকে।