দুই দিন বন্ধ থাকবে গ্রীন লাইন সার্ভিস

রাজধানীর সদরঘাটে বুড়িগঙ্গা নদীতে বরিশালগামী দিবাকালীন নৌ সার্ভিস এমভি গ্রীন লাইন-২ লঞ্চের সাথে অপর একটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে গ্রীন লাইন লঞ্চটি ধুমড়ে মুচড়ে যাওয়ায় আগামী দুই দিন বরিশাল-ঢাকা রুটে গ্রীন লইনের সব যাত্রীদের অগ্রীম টিকিট বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে বুড়িগঙ্গা সেতুর আগে বুড়িগঙ্গা নদীতে শরীয়তপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী এমভি মীর সাব্বির লঞ্চের সাথে গ্রীন লাইন-২ লঞ্চের এই দুর্ঘটনায় গ্রীন লাইনের বামপাশে ব্যাপক ক্ষতি হয়েছে। দুর্ঘটনায় কয়েকজন সামান্য আহত হলেও কোনো প্রাণহানি হয়নি।

গ্রীন লাইন সার্ভিসের বরিশাল অফিসের ইনচার্জ শামসুল আরেফিন লিপটন বলেন, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত গ্রীন লাইনের বামপাশে ব্যাপক ক্ষতি হয়েছে। দুর্ঘটনাকবলিত লঞ্চটি মেরামত এবং সার্ভে ছাড়া রুটে পাঠানোর অযোগ্য হয়ে পড়েছে। কোম্পানির নিজস্ব ডকইয়ার্ডে গ্রীন লাইন-৩ নামে আরেকটি লঞ্চের সংস্কার কাজ চলছে। বিকল্প লঞ্চ না থাকায় বৃহস্পতিবার গ্রীন লাইনের ওই যাত্রা বাতিল করে যাত্রীদের টিকিট ফেরত দেওয়া হয়েছে।

রুটে চলাচল করা একমাত্র লঞ্চটি দুর্ঘটনাকবলিত হওয়ায় বৃহস্পতি ও শুক্রবার বরিশাল-ঢাকা রুটে গ্রীন লাইনের সব যাত্রা বাতিল করা হয়েছে।

গ্রীন লাইন-৩ লঞ্চ সংস্কার শেষে আগামী শনিবার থেকে যথারীতি বরিশাল-ঢাকা নৌরুটে ফের যাত্রী পরিবহন শুরু করবে বলে জানান বরিশাল অফিস ইনচার্জ। দুর্ঘটনাকবলিত গ্রীন লাইন-২ মেরামত শেষে এক সপ্তাহের মধ্যে ফের রুটে যুক্ত হতে পারবে বলেও জানান তিনি।

ঢাকা নৌ পুলিশ সুপার একেএম এহসানউল্লাহ জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ক্ষতিগ্রস্ত লঞ্চ পরিদর্শন করেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নিচ্ছে পুলিশ।

আজকের বাজার/ এমএইচ