নড়াইলে প্রতারণার অভিযোগে দুইজন গ্রেফতার

অনলাইন প্রতারণার অভিযোগে জেলার কালিয়া উপজেলার যাদবপুর গ্রাম থেকে দুই সহোদরকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৯টি মোবাইল ফোনসেট ও ১৬টি সিম।
গ্রেফতারকৃতরা হলেন মো. শাহজালাল শেখ (২৭) ও মো. শাহজামান শেখ (২৩)। তারা যাদবপুর গ্রামের আ. কুদ্দুস শেখের ছেলে। আজ মঙ্গলবার ভোরে যাদবপুর গ্রামের নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ।

মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার মো. মেহেদী হাসান নিজ কার্যালয়ে সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃত দুই প্রতারক ‘ইলোরা ফ্যাশন’ নামে ফেইসবুক পেইজে বিভিন্ন প্রকার কম্বল ও অনলাইনে বিভিন্ন পণ্য বিক্রির বিজ্ঞাপন দিয়ে গত ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে  ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতারণার মাধ্যমে ২৩লাখ ৪৫ হাজার ৫৪৬ টাকা হাতিয়ে নিয়েছে।
রেজওয়ান সিদ্দিক ইমরান (৩২) নামে এক ব্যক্তি ফেইসবুক পেইজে কম্বলের বিজ্ঞাপন দেখে দুটি কম্বলের অর্ডার দেন। বিভিন্ন ছলচাতুরী করে তারা ইমরানের কাছ থেকে নগদ একাউন্টের মাধ্যমে আগাম ২৭হাজার ৯০০ টাকা হাতিয়ে নিলেও কম্বল সরবরাহ করেনি।

ভূক্তভোগী ওই  ব্যক্তি নড়াইল সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগে অভিযোগ দায়ের করলে পুলিশ অভিযান  চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে এই দুই সহোদরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত দু’জনের নামে ২০১৮ সালে ঢাকার কোতয়ালী এবং ২০২২ সালে হাজারীবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলাও বলে জানান পুলিশ সুপার।

অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতি প্রাপ্ত) মো. আনোয়ার হোসেন, তারেক আল মেহেদী, মো: দোলন মিয়া, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ছাব্বিরুল আলম ও নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন। (বাসস)