নতুন মুদ্রানীতি বিনিয়োগবান্ধব-ডিএসই

২০১৭-১৮ অর্থবছরের দ্বিতীয়ার্ধের মুদ্রানীতি কর্পোরেট গ্রাহক ও প্রবাসী বাংলাদেশীদেরকে পুঁজিবাজারে বিনিয়োগে আকৃষ্ট করবে বলে জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। সেইসঙ্গে পুঁজিবাজারের গ্রহণযোগ্যতা বাড়বে। আর এমন মুদ্রানীতি ঘোষণায় বাংলাদেশ ব্যাংককে আন্তরিক অভিনন্দন জানিয়েছে ডিএসই।

বুধবার ৩১ জানুয়ারি ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজারের উন্নয়ন ও বিকাশে সারা বিশ্বে কেন্দ্রীয় ব্যাংকের যে বলিষ্ঠ ভূমিকা থাকে, ঘোষিত মুদ্রানীতিতে পুঁজিবাজারের জন্য বাংলাদেশ ব্যাংকের সে ধরনের ভূমিকাই রয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ বিশ্বাস করে৷ এই মুদ্রানীতি প্রণয়নের ক্ষেত্রে ব্যাংকিং খাতের পাশাপাশি পুঁজিবাজারকে প্রাধান্য দেয়ার জন্য  সংশ্লিষ্ট সকলের পক্ষ থেকে  বাংলাদেশ ব্যাংককে বিশেষভাবে অভিনন্দন জানিয়েছে ডিএসই।

দ্বিতীয়ার্ধের মুদ্রানীতি মূল্যস্ফীতি, বৈদেশিক মুদ্রা, কর্মসংস্থান তথা দেশের সামগ্রিক অর্থনীতির জন্য অত্যন্ত সময়োপোগী ও দিক-নির্দেশনা মূলক বলে ডিএসইর দাবি। এছাড়া ঘোষিত মুদ্রানীতিতে শেয়ারবাজারের প্রতি বাংলাদেশ ব্যাংকের সমর্থনের মাধ্যমে এই বাজারের সম্প্রসারণ তথা সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করছেন ডিএসই কর্তৃপক্ষ।

আজকের বাজার:এসএস/৩১জানুয়ারি ২০১৮