নির্বাচনে ইভিএম পদ্ধতি চায় না বিএনপি

জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি প্রত্যাখ্যানের ঘোষণা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, যতই নির্বাচন ঘনিয়ে আসছে সরকার ততই ষড়যন্ত্র করছে এবং বিভিন্ন কৌশল আঁটছে।

আজ শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের আয়োজনে “দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নির্বাচনকালীন সংকট সমাধানের একমাত্র পথ” শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ইভিএম নিয়ে তিনি বলেন, নির্বাচনের আগে হঠাৎ করেই ইভিএম পদ্ধতি সরকারের গভীর ষড়যন্ত্রের অংশ। সরকারের নিয়ন্ত্রণে ইভিএম পদ্ধতিতে ভোট আয়োজন জাতির সঙ্গে এক ধরনের প্রতারণা।

সরকারের উদ্দেশ্যে মওদুদ বলেন, বর্তমান সরকার জনগণের উপর আস্থা হারিয়ে মেশিনের উপর আস্থা রাখছে।

জাতীয় ঐক্য নিয়ে মওদুদ আহমদ বলেন, জনসাধারণ মনে করে দেশে গণতন্ত্র নেই। কোন আইনের শাসন নেই। তাই দেশের জাতীয় ঐক্য ডাক দেওয়া হয়েছে। এই ঐক‍্যের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে।

জাতীয় ঐক্য এখনও চূড়ান্ত হতে পারল না। এর মধ্যেই জাতীয় ঐক্যের বিরুদ্ধে সরকার ষড়যন্ত্র করে যাচ্ছে বলেও জানান তিনি।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ।

বাংলাদেশ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সঞ্চালনায় সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আজম খান, আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, সাহা দুলাল তালুকদার খোকন, এম এ হালিম সহ বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।