নয় কর্মকর্তাকে বদলি করেছে এনবিআর

রাজস্ব প্রশাসনে গতিশীলতা আনা এবং করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য ‘সুশসান ও আধুনিক ব্যবস্থাপনা কাঠামোর’ আওতায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ৯ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সম্প্রতি এনবিআরের সদস্য (বোর্ড প্রশাসন) এস এম আশফাক হুসেন ও এনবিআরের দ্বিতীয় সচিব মো. শামসুদ্দীন সই করা পৃথক আদেশে তাদের বদলি করা হয়।

এস এম আশফাক হুসেন সই করা আদেশে এনবিআর সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আব্দুর রাজ্জাককে সদস্য (অডিট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন) হিসেবে বদলি করা হয়।

এনবিআর সদস্য (অডিট ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন) মীর মুস্তাক আলীকে সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) হিসেবে বদলি করা হয়েছে।

মো. শামসুদ্দীন সই করা আদেশে বিসিএস (শুল্ক ও আবগারী ক্যাডারের ৭ কর্মকর্তাকে বদলি করা হয়। আদেশ অনুযায়ী, পানগাঁও কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার হোসাইন আহমদকে এনবিআরের প্রথম সচিব হিসেবে বদলি করা হয়।

এছাড়া চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির অতিরিক্ত মহাপরিচালক একেএম মাহবুবুর রহমানকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটে বদলি ও চট্টগ্রাম কাস্টমস হাউসে সংযুক্তিতে রাখা হয়েছে।

এনবিআরের প্রথম সচিব (মূসক) ড. আবু নূর রাশেদ আহম্মেদকে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটে অতিরিক্ত কমিশনার, খুলনা কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেটের যুগ্ম কমিশনার মোহাম্মদ মাহমুদুল হাসানকে কাস্টমস হাউস আইসিডি কমলাপুর, নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর, মূসক এর যুগ্ম পরিচালক মো. আবদুল মান্নান সরদারকে রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, চট্টগ্রাম কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার মোহাম্মদ হাসমত আলীকে বৃহৎ করদাতা ইউনিট (এলটিইউ)-মূসক এবং এলটিইউ এর যুগ্ম কমিশনার মু. রইচ উদ্দিন খানকে এনবিআরের প্রথম সচিব হিসেবে বদলি করা হয়েছে।

আরএম/