পিছিয়ে পড়েও কোস্টা রিকাকে ৩-১ গোলে পরাজিত করেছে আর্জেন্টিনা

লস এ্যাঞ্জেলেসে পিছিয়ে পড়েও বিশ^ চ্যাম্পিয়নদের রক্ষা করেছেন এ্যাঞ্জেল ডি মারিয়া, এ্যালেক্সিস ম্যাক এ্যালিস্টার ও লটারো মার্টিনেজ। গতকাল আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এই তিন তারকার গোলে কোস্টা রিকাকে ৩-১ ব্যবধানে পরাজিত করেছে বিশ^ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।
ইনজুরিতে থাকায় কালও মাঠে নামতে পারেননি অধিনায়ক লিওনেল মেসি। লস এ্যাঞ্জেলেসের মেমোরিয়াল কোলেসিয়ামে তাদের এই জয়টা প্রাপ্য ছিল। এর মাধ্যমে কোপা আমেরিকাকে সামনে রেখে দুই ম্যাচের যুক্তরাষ্ট্র সফর জয় দিয়ে শেষ করলো আর্জেন্টিনা।
এর আগে শুক্রবার ফিলডেলফিয়ায় এল সালভাদোরকে ৩-০ গোলে পরাজিত করেছিল লিওনেল স্কালোনির দল।
কালকের ম্যাচে পুরো প্রথমার্ধই আধিপর্ত ধরে রেখেছিল আর্জেন্টিনা। বেশ কিছু আক্রমনে তারা কোস্টা রিকার রক্ষনভাগকে ব্যস্ত করে তুলে। অথচ ৩৪ মিনিটে কাউন্টার এ্যাটাক থেকে উল্টো কোস্টা রিকাই এগিয়ে যায়। ম্যানফ্রেড উগাল্ডের পাস থেকে আলভারো জামোরার লো শট রুখে দেন আর্জেন্টাইন গোলরক্ষক ওয়াল্টার বেনিতেজ। ফিরতি বলে উগাল্ডে বল জালে জড়ান।
৫২ মিনিটে অভিজ্ঞ ডি মারিয়ার দুর্দান্ত গোলে সমতায় ফিরে আর্জেন্টিনা। ৩৬ বছর বয়সী বেনফিকা উইঙ্গারের দুর্দান্ত ফ্রি-কিক কোস্টা রিকান গোলরক্ষক কেইলর নাভাসের ধরার সাধ্য ছিলনা। সেট পিস থেকে চার মিনিট পর ব্যবধান ২-১’এ নিয়ে যায় আর্জেন্টিনা। কর্ণার থেকে নিকোলাস টাগলিয়াফিকোর হেড বারে লেগে ফেরত আসে। ফিরতি বল পোস্টের কাছে থেকে জালে জড়ান ম্যাক এ্যালিস্টার।
ইন্টার মিলান ফরোয়ার্ড মার্টিনেজ ৭৭ মিনিট রডরিগো ডি পলের থ্রু বল থেকে দারুন ফিনিশিংয়ে নাভাসকে পরাস্ত করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। (বাসস/এএফপি)