প্রথম এল ক্লাসিকো ১৮ ডিসেম্বর

মশুমের প্রথম এল ক্লাসিকো আয়োজন নিয়ে অবশেষে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন। আগামী ১৮ ডিসেম্বর মশুমের প্রথম এল ক্লাসিকোতে মুখোমুখি হবে দুই চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

প্রাথমিকভাবে আগামী শনিবার অর্থাৎ ২৬ অক্টোবর নু ক্যাম্পে ‘ক্ল্যাশ অফ দ্য টাইটানসে’ মুখোমুখি হওয়ার কথা ছিল দুই স্প্যানিশ জায়ান্টের। কিন্তু কাতালোনিয়া প্রদেশের স্বাধীনতা আন্দোলন ক্রমশ হিংসাত্মক চেহারা নেওয়ায় হাই-ভোল্টেজ এই ম্যাচ স্থগিত রাখতে বাধ্য হয় লা লিগা কর্তৃপক্ষ। পরিবর্তিত পরিস্থিতিতে স্যান্টিয়াগো বার্নাব্যুতে ম্যাচ আয়োজনের দাবি জানিয়ে দুই ক্লাবের কাছে প্রস্তাব রাখা হয়। কিন্তু বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ, উভয় ক্লাবই এই প্রস্তাব প্রত্যাখ্যান করে৷ অগত্যা রয়াল স্প্যানিশ ফুটবল ফেডারেশন এল ক্লাসিকো পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

প্রাথমিকভাবে ১৬ ডিসেম্বর এল ক্লাসিকোর পরিবর্তিত দিন স্থির করা হয়েছিল। তবে সেটাও প্রত্যাখ্যান করে বার্সেলোনা কর্তৃপক্ষ। এক সপ্তাহ এগিয়ে ৭ ডিসেম্বর এর ক্লাসিকোর সম্ভাব্য পরিবর্তিত দিন স্থির করা হলেও তা সম্ভব না হওয়ায় শেষমেষ দুই ক্লাবের চূড়ান্ত সম্মতিতে ১৮ ডিসেম্বর ধার্য হল মেগা ম্যাচের দিন। রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘দিনক্ষণের বিষয়ে দুই ক্লাবের চূড়ান্ত সম্মতিতেই আরএফইএফ কর্তৃপক্ষ ১৮ ডিসেম্বর ম্যাচ স্থগিত ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করেছে।’

আজকের বাজার/লুৎফর রহমান