প্রধানমন্ত্রীর দোয়া নিয়ে মনোনয়নপত্র সংগ্রহের পথে মাশরাফি

একাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করতে যাচ্ছেন দেশ সেরা ক্রিকেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মনোনয়নপত্র নিতে যাওয়ার আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সালাম করে এসেছেন।

রোববার (১১ নভেম্বর) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে আওয়ামী লীগ সভাপতিকে সালাম করে তার দোয়াপ্রার্থী হন মাশরাফি। পরে দুপুর ১টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে গিয়ে নিজ নির্বাচনী এলাকা নড়াইল-২ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা যায়।

এর আগে শনিবার ক্রিকেটার মাশরাফি ও সাকিব আল হাসানের নির্বাচনী মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেন আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। তারা দুজনেই আওয়ামী লীগের সম্পাদক ওবায়দুল কাদেরকে এ বিষয়ে ফোন করেছেন। ফোনে তারা নিশ্চিত করেছিলেন, রোববার বেলা ১১টায় তারা নিজ নিজ আসনের জন্য মনোনয়নপত্র কিনবেন।

কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশের পর নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন সাকিব। গণমাধ্যমে তিনি জানান, ‘আমি সিদ্ধান্ত পরিবর্তন করেছি। নির্বাচন করব না।’ তবে, আগে নির্বাচন করার কথা জানিয়ে এখন কেন সিদ্ধান্ত পরিবর্তন—এ বিষয়ে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি সাকিব আল হাসান।

আজকের বাজার/এমএইচ