প্রেমিকার ব্রেকআপ ফি হিসেবে বিশাল অংকের অর্থ দেন প্রেমিক

প্রেম করলে ডেটিংতো খুব স্বাভাবিক।আর ডেটিংয়ের অংশ হিসেবে কোথাও ঘুরতে যাওয়া, খাওয়া-দাওয়া বা সঙ্গীর জন্য উপহার কেনা বাবদ ভালোই খরচ হয় দু’পক্ষের। অনেক ক্ষেত্রেই প্রেমিক বা প্রেমিকা বিচ্ছেদ ঘটান। চীনে এমন বিচ্ছেদের জন্যই এখন ব্রেক-আপ ফি গুনতে হচ্ছে। কিছুটা অদ্ভূত শোনালেও এমনটাই ঘটেছে চীনের পূর্বাঞ্চলীয় হাংঝৌ শহরে।

চলতি মাসের শুরুর দিকে চীনের হাংঝৌ শহরের এক বার থেকে ফোনকল পায় পুলিশ।সেখানে গিয়ে সন্দেহজনক এক স্যুটকেস পায় তারা। স্যুটকেসের ভেতর নগদ দুই মিলিয়ন ইউয়ান ছিল। এক সঙ্গে এত টাকা যে কারো জীবন বদলে দিতে পারে।

কোথা থেকে আসল এত টাকা? তারই অনুসন্ধান করতে গিয়ে বেরিয়ে এলো, নিজের প্রাক্তন প্রেমিকার জন্য ব্রেকআপ ফি হিসেবে এই বিশাল অংকের অর্থ এনেছিলেন এক প্রেমিক। তিনি ওই টাকা ভর্তি স্যুটকেস প্রাক্তন প্রেমিকাকে দিয়ে চলে যান। কিন্তু এই অর্থ ওই প্রেমিকার কাছে কম মনে হওয়ায় তিনি স্যুটকেসটি বারেই ফেলে চলে যান। পরে ওই প্রেমিককে টাকা ফেরত দেয় পুলিশ।

প্রাক্তন প্রেমিকা পুলিশকে বলেন, আমি টাকা গুলো না নিয়েই চলে গিয়েছিলম। কারণ তা সামান্যই ছিল। আমি তাকে টাকা নিয়ে চলে যেতে বলেছিলাম। এখন অনেকের মনেই প্রশ্ন আসতে পারে ব্রেক-আপ ফি আসলে কি?

তবে এটা দিতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। ব্রেকআপ ফি দেয়াটা আসলে অনেকটা তালাকের পর যেমন ভরণপোষনের খরচ দেওয়া হয় তার মতোই ভাবতে পারেন। এক পক্ষ সম্পর্ক থেকে বেরিয়ে গেলে অপর পক্ষের যে মানসিক ক্ষতি হচ্ছে তা কিছুটা পূরণের জন্যই এই জরিমানা। অনেকেই আবার বলছেন সম্পর্কে থাকাকালীন একজন আরেকজনের পেছনে যে খরচ করেছেন, সেটাই আসলে পুষিয়ে দেওয়া হয়।

আজকের বাজার/আরআইএস