ফারিয়ার ‘পটাকা’ রেকর্ড: লাইক ৫২০০, ডিসলাইক ৬৩০০!

নুসরাত ফারিয়া। একজন মডেল, উপস্থাপক এবং অভিনেত্রী। এছাড়া নাচে তার ভালো দখল আছে সেটাও অজানা নয়। সম্প্রতি একজন কণ্ঠশিল্পী হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছেন তিনি।

সম্প্রতি জমকালো উৎসবের মধ্য দিয়ে মুক্তি পায় নুসরাত ফারিয়ার গাওয়া গান-ভিডিও ‘পটাকা’। ২৬ এপ্রিল, বৃহস্পতিবার রাত ঠিক ৮টায় গানটির ভিডিও উন্মুক্ত করা হয় সিএমভি’র ইউটিউব চ্যানেলে।

এ প্রসঙ্গে নুসরাত ফারিয়া জানান, অনেকটা চুপিসারে গত বছর ডিসেম্বরে ‘পটাকা’ গানের রেকর্ডিং হয়েছে। প্রায় ৬ মাস অনুশীলন করে তারপর এ গানের রেকর্ডিংয়ে দাঁড়িয়েছেন। গানটির কথা লিখেছেন রাকিব রাহুল। এর সুর-সংগীত করেছেন প্রীতম হাসান। গানটির ভিডিও কোরিওগ্রাফি ও পরিচালনা করেছেন ভারতের পরিচালক বাবা যাদব।

তবে যতটা উচ্চাকাঙ্ক্ষা নিয়ে গানটি রিলিজ দিয়েছে ফারিয়া, সেই মত সাফল্য পাননি তিনি। বরং গানটি প্রকাশের গত তিন দিনে তিনি ডিসলাইক ও তিরস্কারের বাণে জর্জরিত। এই সংবাদ লেখা পর্যন্ত সিএমভি’র অফিশিয়াল ইউটিউব চ্যানেলে গিয়ে দেখা যায় গানটি দেখেছেন প্রায় সাড়ে পাঁচ লাখ দর্শক। যেখানে লাইক মাত্র ৫২০০ হলেও ডিসলাইকের সংখ্যা প্রায় ৬৩০০।

অতীতে কোনো গানে এমন নেতিবাচক কমেন্টস বা ডিসলাইক দেখা যায়নি। অনেকেই বলছেন ইউটিউবে একাউন্ট না থাকলে লাইক/ ডিজ লাইক দেওয়া যায়না , কিন্তু ভিউ করা যায়। অনেকেই একাউন্ট ছাড়া মোবাইল দিয়ে গানটি দেখেছে, সেক্ষেত্রে ডিজ লাইকের পরিমান আরো বাড়তে পারতো।

কেউ তার পোশাকের সমালোচনা করছেন তো কেউ গানের কথা ও মিউজিকের নিন্দা করছেন। তবে শুভাকাঙ্ক্ষীরা বলছেন ফারিয়া সিনেমাতেই ভালো সহসাই চর্চা ছাড়া গানের জগতে আসাটা ক্যারিয়ারের জন্য সাংঘর্ষিক।

এস/