ফেসবুকের ক্রিকেট গ্রুপদের নিয়ে বিসিএসএ-র সেমিনার

বাংলাদেশ ভালো করলে হাসেন তারা, উল্লাস প্রকাশ করেন সমস্বরে। আবার হারলে দুঃখ প্রকাশ করেন, সাহস যোগান টাইগারদের। তবে তারা এই কাজটি একসাথে করে থাকেন অনলাইনে, তথা জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। আর এই ব্যাপারটিই এবার তাদের নিয়ে এসেছে একই ছাদের নিচে।

সোমবার দেশের সক্রিয় দশটি ক্রিকেট গ্রুপকে নিয়ে একটি সেমিনার আয়োজন করে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশন (বিসিএসএ)। রাজধানীর শাহবাগস্থ জাতীয় জাদুঘরে সংগঠনটির আয়োজনে চলমান বাংলাদেশ ক্রিকেট ফেস্টিভ্যালে এই সেমিনার আয়োজিত হয়।

বিসিএসএ-এর আমন্ত্রণে সেমিনারে অংশ নেওয়া ফেসবুক গ্রুপগুলো হচ্ছে- দৌড়া বাঘ আইলো, ক্রিকপ্লাটুন, ক্রিকেট আড্ডা, ক্রিকেট ফিয়েস্তা, ফ্যানস অফ সাকিব আল হাসান ৭৫, ক্রিকেটখোর, ১৬ কোটি মানুষের প্রাণ সাকিব আল হাসান, তামিমিয়ান্স, টাইগারিয়ান্স ও টাইগার স্কোয়াড। সেমিনারে প্রত্যেক গ্রুপের সদস্যরা নিজেদের মতো করে মতামত ও ক্রিকেটের প্রতি তাদের ভালোবাসা দলগত প্রেজেন্টেশনের মাধ্যমে প্রদর্শন করেন।

প্রেজেন্টেশনে সবাই বাংলাদেশ ক্রিকেট সাপোর্টারস অ্যাসোসিয়েশনের এমন উদ্যোগের প্রশংসা করেন এবং সংগঠনটির সভাপতি জুনায়েদ পাইকার ও অন্যান্যদের ধন্যবাদ জানান।

সেমিনার শেষে ক্রিকেটখোর গ্রুপের প্রতিষ্ঠাতা একেএম কাওসার বিডিক্রিকটাইমকে বলেন, ‘ফেসবুকে ক্রিকেট রিলেটেড গ্রুপগুলোকে একত্রিত করাটা অনেক বিশাল একটা কাজ। ধন্যবাদ বিসিএসএ পরিবারকে এমন সুন্দর একটি উপলক্ষ এনে দেয়ার জন্য। বাংলাদেশ ক্রিকেটের সাপোর্টারদের জন্য বিসিএসএ সংগঠন হিসেবে এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলছে। ক্রিকেটের প্রয়োজনে ক্রিকেটখোর পরিবার সবসময় বিসিএসএ এর পাশে থাকবে ইনশাআল্লাহ।’

বিসিএসএ-এর আয়োজনে চলমান এই ক্রিকেট উৎসব চলবে আগামী বুধবার পর্যন্ত।

আজকের বাজার: সালি / ২৬ সেপ্টেম্বর ২০১৭