বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করে গেছেন মেয়র হানিফ: সাঈদ খোকন

Said Khokon

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, মোহাম্মদ হানিফ সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে গেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করে গেছেন।

তিনি বলেন, তাঁর পিতা ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফ ১৯৯৬ সালে ঢাকাবাসীকে ঐক্যবদ্ধ করে জনতার মঞ্চ তৈরি করে তৎকালীন স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়েছিলেন।

সাঈদ খোকন আজ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সামনে সিটি করর্পোরেশন আয়োজিত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশন আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

Bongobondhu Shekh Mujib

ঢাকা দক্ষিণ সিটি করর্পোরেশনের প্রধান নির্বাহী শাহ মো. ইমদাদুল হকের সভাপতিত্বে এতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি আবু আহমেদ মান্নফি, হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন। এসময় মঞ্চে হাজী মো. সেলিম এমপি উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, মেয়র মোহাম্মদ হানিফ ২০০৪ সালের ২১ আগষ্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী সমাবেশে গ্রেনেড হামলার সময় মানব ঢাল তৈরি করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে রক্ষা করেছিলেন। এ হামলায় তিনি গুরুতর আহত হয়ে পরবর্তীতে ইন্তেকাল করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ঢাকাসহ সারাদেশে উন্নয়ন হচ্ছে। এ ধারা অব্যাহত রাখতে ঢাকাবাসীকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে কাজ করতে হবে। খবর-বাসস

আজকের বাজার/আখনূর রহমান