বরিশালে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবির‌তি প্রত্যাহার

চারদি‌নের মাথায় তিন প‌ক্ষের আলোচনা শেষে কর্ম‌বিরতি প্রত্যাহ‌ারের ঘোষণা দি‌য়ে‌ছে ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ইন্টার্ন ডক্টর্স অ্যাসোসি‌য়েশন।

মঙ্গলবার দুপুর ১টার দিকে ইন্টার্ন ডক্টর্স অ্যাসোসি‌য়েশনের সভাপ‌তি সজল পা‌ন্ডে ও সাধারণ সম্পাদক ত‌রিকুল ইসলাস সাংবা‌দিক‌দের এই তথ্য নিশ্চিত করেছেন।

ঘোষণা দেয়ার পরপরই ইন্টার্ন চি‌কিৎসকরা কা‌জে যোগ দি‌য়ে‌ছেন।

এর আগে হাসপাতা‌লের প‌রিচাল‌কের কার্যাল‌য়ে প‌রিচালক ও জ্যেষ্ঠ চি‌কিৎসকরা কর্ম‌বিরতি‌তে থাকা ইন্টার্ন চি‌কিৎসক ও সাধারণ সম্পাদক এবং প্র‌তিপক্ষ মে‌ডি‌সিন ইউনিট-৪ এর সহকারী রে‌জিস্ট্রার ডা. মাসুদ খানের ম‌ধ্যে আলোচনা হয়। আলোচনা ফলপ্রসূ হওয়ায় ইন্টার্ন চি‌কিৎসকরা কর্ম‌বিরতি প্রত্যাহা‌রে সিদ্ধান্ত জানান।

গত ২১ অক্টোবর মে‌ডি‌সিন ইউনিট-৪ এর সহকা‌রী রে‌জিস্ট্রার ডা.মাসুদ ইন্টার্ন চি‌কিৎসক‌দের সভাপ‌তি ও সাধারণ সম্পাদকের কাছে হামলার অভিযোগ তু‌লে হাসপাতা‌লের প‌রিচালক বরাব‌রে লি‌খিত অভি‌যোগ ক‌রেন। পর‌দিন ২২ অক্টোবর ডা. মাসুদ খা‌নের বিরুদ্ধে ক‌মিশন বা‌ণি‌জ্যের পাল্টা লি‌খিত অভি‌‌যোগ ক‌রেন ইন্টার্ন চি‌কিৎসকরা। ৩০ অক্টোবর ডা. মাসুদ বাদী হ‌য়ে থানায় মামলা কর‌লে ৩১ অক্টোবর দুপুর ২টা থে‌কে কর্ম‌বিরতি শুরু ক‌রে ইন্টার্ন চি‌কিৎসকরা।

এ বিষ‌য়ে গণমাধ্য‌মের সাথে কথা বল‌তে রাজি হন‌নি হাসপাতা‌লের প‌রিচালক ডা. বা‌কির হো‌সেন।