বাংলাদেশের বিপক্ষে টেস্টে নিউজিল্যান্ড দলে পাঁচ স্পিনার

বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের নিউজিল্যান্ড দলে রাখা হয়েছে পাঁচ স্পিনার।
বাংলাদেশের টার্নিং উইকেটের কথা বিবেচনা করে ২০২১ সালের পর ব্ল্যাক ক্যাপস টেস্ট দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন বাঁ-হাতি স্পিনার মিচেল স্যান্টনার। এছাড়া দলে মূল স্পিনার হিসেবে রয়েছেন আয়াজ প্যাটেল ও ইশ সোধি । এছাড়া অল রাউন্ডার রাচিন রবিন্দ্র ও গ্লেন ফিলিপসকে বিশ্বকাপ পারফরমেন্স বিবেচনায় টেস্ট দলে ডাকা হয়েছে। রবিন্দ্র ইতোমধ্যেই বিশ্বকাপে তিনটি সেঞ্চুরি করে আলোচনায় এসেছেন।

টেস্ট দলে আরো রয়েছেন তিনজন পেসার। পিঠের অস্ত্রোপচার শেষে দলে ফিরেছেন কাইল জেমিসন ।  অধিনয়াক টিম সাউদির সাথে আরো আছেন হ্যামস্ট্রিং ইনজুরির থেকে সুস্থ হয়ে ওঠা ম্যাট হেনরি।
নিউজিল্যান্ডের নির্বাচক স্যাম ওয়েলস বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা  করে সাফল্যের চিন্তা করে আমরা দল নির্বাচন করেছি। আয়াজ, ইস, মিচেল, গ্লেন ও রাচিনকে নিয়ে আমাদের স্পিন বিভাগ বেশ শক্তিশালী হয়েছে। আশা করছি পুরো সিরিজে তারা বোলিংয়ে বৈচিত্র্য উপহার দিতে পারবে।’

বাংলাদেশের বিপক্ষে সফর থেকে নাম প্রত্যাহার করে নেয়ায় পেস বোলার ট্রেন্ট বোল্টের সার্ভিস পাচ্ছেনা কিউরা।
আগামী ২৮ নভেম্বর সিলেটে প্রথম টেস্ট ও আটদিন পর ঢাকায় বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলবে নিউজিল্যান্ড।
বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড টেস্ট দল : টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আয়াজ প্যাটেল, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোদি, কেইন উইলিয়ামসন, উইল ইয়ং। (বাসস)