বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের মডেল: গণপূর্ত মন্ত্রী

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, দেশ আজ সারা বিশ্বে উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। এ অসাধারণ অর্জন সম্ভব হয়েছে প্রধান মন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও উন্নয়ন মূখী নেতৃত্বে।

তিনি বলেন, শিক্ষা বিহীন জীবন অন্ধকার আকাশের মতই। আজ এ দেশে শিক্ষার এক সুন্দর পরিবেশ বিরাজ করছে। শান্তি-শৃঙ্খলা বজায় রেখে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড চলছে।খবর বাসস।

বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার এ কথা উল্লেখ করে তিনি বলেন, বছরের প্রথম দিনে কোটি কোটি শিক্ষার্থীর মাঝে ঝকঝকে তকতকে নতুন বই বিতরণ করা হচ্ছে। কোমলমতি শিশুরা নতুন বই পেয়ে তাদের মধ্যে লেখাপড়ায় গভীর আগ্রহ সৃষ্টি হবে।

মন্ত্রী আজ তার নিজ নির্বাচনী এলাকার জেলা শহর পিরোজপুরে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জেলা শিক্ষা অফিস আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইদ্রিস আলী আজিজির সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পৌরসভার মেয়র আলহাজ হাবিবুর রহমান মালেক, জেলা শিক্ষা অফিসার সুনিল চন্দ্র সেন এবং স্কুলের ৯ম শ্রেণির ছাত্র জয়া টিকাদার বক্তৃতা করেন।

মন্ত্রী পরে করিমুন্নেছা প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করেন।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জেসের আলী জানান, প্রাথমিক পর্যায়ে এ জেলার ১ লাখ ২৩ হাজার ৩৪৫ জন ১ম থেকে ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রীর মাঝে ৫ লাখ ৮৬ হাজার ৫০১ টি বই বিতরণ করা হবে। তিনি জানান, এছাড়াও ২৭৬টি মাধ্যমিক বিদ্যালয়ে ৮২ হাজার ৩০৭ জন শিক্ষার্থীদের মধ্যে ১১ লাখ ৯১ হাজার ৩৪২টি বই বিতরণ করা হবে।
দাখিলে ৩২ হাজার ৬৭৯ জন শিক্ষার্থীর মাঝে ৪ লাখ ৮৩ হাজার ৪শত বই বিতরণ করা হবে।

আজকের বাজার/লুৎফর রহমান