বানভাসীদের পাশে লেখক-শিল্পী সমাজ

বন্যার্তদের আর্থিক সহযোগিতায় উদ্যোগী হয়েছে লেখক-শিল্পী সমাজ।কথাসাহিত্যিক হাসান আজিজুল হক, কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও নাট্যকার মামুনুর রশীদকে আহ্বায়ক করে ‘বন্যার্তদের পাশে লেখক-শিল্পী সমাজ’ শীর্ষক উদ্যোগ নেওয়া হয়েছে।

বন্যার্তদের সাহায্যার্থে অর্থ পাঠানোর আবেদন করেছেন তারা। সাহায্যের টাকা পাঠানোর জন্য একটি ব্যাংক একাউন্ড নম্বর ও কয়েকটি বিকাশ নম্বর দেওয়া হয়েছে। ডাচ বাংলা ব্যাংক সাভার বাজার শাখার স্বকৃত নোমান- ১৩৭.১০১.৭২৯৫২ নম্বরে অথবা বিকাশ নম্বর (পার্সোনাল) ০১৮১৮২৩৮৩২০, ০১৬৮১৪৬৮৫৫৪, ০১৭১৭৫১৩০২৩ নম্বরে টাকা পাঠাতে পারেন।

এ উপলক্ষ্যে হাসান আজিজুল হক বলেন, মানুষের দুর্ভোগের কোনো সীমা নাই। সবার আগে জনপ্রতিনিধিদের দাঁড়াতে হবে বন্যার্ত মানুষদের পাশে। লেখক-শিল্পীরাও সমাজের বাইরের কেউ নন। তাঁদেরও এগিয়ে আসতে হবে। আমি বন্যার্তদের সহায়তায় লেখক-শিল্পীদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। আমি সর্বাত্মকভাবে তাদের পাশে আছি।

সেলিনা হোসেন বলেন, বন্যার কবলে পড়ে দেশের অসংখ্য মানুষ দিশেহারা। তরুণ লেখকদের শক্তি, সাহস ও সামর্থ্যকে নির্ভর করে বানভাসীদের পাশে আমরা থাকব। আশা করছি দেশের সব লেখক-শিল্পী সাধ্যমতো পাশে দাঁড়াবেন।

মামুনুর রশীদ বলেন, মানুষের বিপদে মানুষকেই দাঁড়াতে হবে। আশা করি সকলে সাধ্যমতো আর্থিক সহযোগিতা দিয়ে বন্যাকবলিত দুঃখী ভাইবোনদের সহযোগিতা করবেন।

আর্থিক সাহায্য পাঠানোর সর্বশেষ সময় ২৫ অগাস্ট দুপুর ১২টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

এ উদ্যোগে সমন্বয়ক হিসেবে রয়েছেন- স্বকৃত নোমান, অরবিন্দ চক্রবর্তী, মোজাফফর হোসেন ও সারোক শিকদার। কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, প্রভাষ আমিন, জেনিস মাহমুন, চঞ্চল আশরাফ, অদিতি ফাল্গুনী, মাসুদ পথিক, ফারহান ইশরাক, রাহেল রাজিব, অঞ্জন আচার্য, সাদিয়া মাহজাবীন ইমাম, খালিদ মারুফ, সাহান শাহাবুদ্দিন, পলাশ মজুমদার, হামিম কামাল, মাহবুব ময়ূখ রিশাদ, জাবেদ এ ইমন, হাসিবুল ইসলাম, মর্তুজা আলী সুমন।

সার্বক্ষণিক যোগাযোগের জন্য ০১৯৭২২৩৮৩২০, ০১৭৫৭১৫০৬২৫ নম্বর দুটিও দেওয়া হয়েছে।

আজকের বাজার: আরআর/ ১৬ আগস্ট ২০১৭