বাসচাপায় নাজিমের মৃত্যু: ২ আসামি রিমান্ডে

রাজধানীর যাত্রাবাড়ীতে হানিফ ফ্লাইওভারে বাসের ধাক্কায় ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের কর্মকর্তা নাজিম উদ্দিনের নিহতের ঘটনায় দুই আসামিকে একদিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২২ মে) ঢাকা মহানগর হাকিম প্রনব কুমার হুই এর আদালত রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ড দেওয়া ওই দুই আসামী হলেন, শ্রাবণ সুপার বাসের ড্রাইভার মো. ওহিদুল (৩৫) ও মনজিল এক্সপ্রেস বাসের হেলপার মো. কামাল (৩২)।

গত ২০ মে মামলটির তদন্ত কর্মকর্তা যাত্রবাড়ী থানার এসআই ইকবাল হোসেন আসামিদের সাত দিনের রিমান্ড আবেদন করেন। ওই দিন আদালত রিমান্ড শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে দেন।

রিমান্ড আবেদন থেকে জানা যায়, আসামিরা প্রায়ই বেপরোয়া ও দ্রুত গতিতে গাড়ি চালিয়ে থাকে। ঘটনার দিন ও সময়ে বেপরোয়াভাবে গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা ঘটনা ঘটেছে বলে তারা জানায়। তাই মামলার তদন্তের স্বার্থে এবং পলাতক আসামির নাম-ঠিকানা জানতে আসামিদের রিমান্ড আবশ্যক। পরে বিচারক রিমান্ড শুনানি শেষে আসামিদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৮ মে তাদের গ্রেপ্তার করে পুলিশ। ওই দিনই আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, গত ১৭ মে সকালে শ্যামপুর থেকে মোটরসাইকেলে কর্মস্থলে যাওয়ার পথে নাজিম দুর্ঘটনার শিকার হন। মেয়র হানিফ ফ্লাইওভারে উঠতেই মঞ্জিল ও শ্রাবণ পরিবহনের দুটি বাসের রেষারেষির মুখে পড়েন তিনি। শ্রাবণ পরিবহনের বাসটি নাজিমের মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে পড়ে যান। ওই সময় বাসটি তার বুকের ওপর দিয়ে চলে যায়।

ওই ঘটনায় ১৭ মে রাতেই নাজিমের ভায়রা আবদুল আলিম যাত্রাবাড়ী থানায় মামলাটি দায়ের করেন।

আজকের বাজার/ এমএইচ