বিএনপিকে শেষ পর্যন্ত মাঠে থাকার পরামর্শ সিইসির

গাজীপুর সিটি কর্পোরেশন (জিসিসি) নির্বাচনে বিএনপি নেতা-কর্মীদের শেষ পর্যন্ত মাঠে থাকার পরামর্শ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

মঙ্গলবার (২৬ জুন) দুপুরে সিইসির সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

এর আগে দুপুর ১২ টার দিকে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে তাঁর সঙ্গে বৈঠকে বসেন দলটির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

বৈঠক শেষে আলাল বলেন, আমাদের অভিযোগ গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা, প্রিজাইডিং অফিসারকে জানিয়েছি। তারা কোনও পদক্ষেপ না নেয়নি। তাই সে কথাটিই প্রধান নির্বাচন কমিশনারকে জানিয়েছি।

সিইসির পরামর্শে আশ্বস্ত হতে পেরেছেন কি না- জানতে চাইলে আলাল বলেন, আমরা আশ্বস্ত হতে পারিনি। তবে আমাদেরকে সময় দিয়েছেন সেজন্য তিনি ধন্যবাদ পাওয়ার যোগ্য।

তিনি বলেন, আমাদের কাছে যে চিত্র তা হলো নির্বাচনটা কিন্তু একদিনের জন্য না। তফসিল থেকে শুরু করে ভোটগ্রহণ সম্পন্ন হওয়া পর্যন্ত নির্বাচন। সেখানকার পুলিশ সুপার, তার নেতৃত্বে জ্যাকেট পরা ডিবি পুলিশ সেখানে আজকে চূড়ান্ত রুদ্রমূর্তি ধারণ করেছেন।

তিনি আরও বলেন, খুলনা সিটি নির্বাচনের মতো গাজীপুর সিটি নির্বাচনের শুরু থেকেই সেখানকার পুলিশ সুপারকে প্রত্যাহার করতে বলেছিলাম। কিন্তু তারা এ বিষয়ে পদক্ষেপ নেয়নি।

ক্ষোভ প্রকাশ করে আলাল বলেন, ইসির মোবাইল টিম, মনিটরিং টিম থেকে আমরা কোনও সহযোগিতা পাচ্ছি না।

আজকের বাজার/ এমএইচ