বিপিএলে ফের ঢাকা পর্ব শুরু হচ্ছে আজ

বঙ্গবন্ধু বিপিএল চট্টগ্রাম ঘুরে আজ থেকে আবার ঢাকা পর্ব শুরু হচ্ছে। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় এদিন মুখোমুখি হবে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সন্ধ্যায় দ্বিতীয় ম্যাচে লড়বে খুলনা টাইগার্স ও রংপুর রেঞ্জার্স। ঢাকায় এই পর্ব চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এরপর বঙ্গবন্ধু বিপিএল যাবে সিলেটে। সেখানে ২ জানুয়ারি থেকে ৪ জানুয়ারি পর্যন্ত চলবে বিপিএল। এরপর আবার ঢাকায় ফিরে আসবে। ৭ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারির ফাইনাল পর্যন্ত চলবে।

চট্টগ্রাম পর্ব শেষে ৭ ম্যাচের ৫টিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৫ ম্যাচের ৪টিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে রাজশাহী রয়্যালস রয়েছে দ্বিতীয় স্থানে। ৫ ম্যাচের ৪টিতে জিতে ঢাকা প্লাটুন পয়েন্ট টেবিলে অবস্থান করছে তৃতীয় স্থানে। খুলনা টাইগার্স ৫ ম্যাচে জিতেছে ৩টিতে। ৬ পয়েন্ট নিয়ে তারা রয়েছে চতুর্থ স্থানে।

৬ ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের জয় ২টিতে। ৪ পয়েন্ট নিয়ে তারা রয়েছে পঞ্চম স্থানে। সিলেট থান্ডার মাঠে নেমেছে ৬ ম্যাচে। জয় পেয়েছে মাত্র ১টিতে। তারা রয়েছে ষষ্ঠ স্থানে। ৫ ম্যাচ খেলে ১ জয়ে রংপুর রেঞ্জার্স রয়েছে তলানিতে।

সিলেট যাওয়ার আগে রংপুর রেঞ্জার্স তিন ম্যাচ খেলবে ঢাকায়। এই তিন ম্যাচে ভালো কিছু করে পয়েন্ট টেবিলে উন্নতি করার সুযোগ রয়েছে তাদের সামনে। আজ খুলনার বিপক্ষে খেলার পর সোমবার সিলেটের বিপক্ষে খেলবে তারা। আর সিলেট যাওয়ার আগে মঙ্গলবার মাঠে নামবে রাজশাহী রয়্যালসের বিপক্ষে।

ঘরের মাঠে যাওয়ার আগে ঢাকায় সিলেট থান্ডার দুটি ম্যাচ খেলবে। শনিবার তারা মুখোমুখি হবে খুলনা টাইগার্সের। আর সোমবার লড়বে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে। কুমিল্লা ওয়ারিয়র্স সিলেট যাওয়ার আগে ম্যাচ পাচ্ছে দুটি। শনিবার তারা খেলবে রাজশাহী রয়্যালসের বিপক্ষে। আর মঙ্গলবার খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে।

চট্টগ্রাম পর্ব শেষে পয়েন্ট টেবিলে যে তুমুল উত্তেজনা বিরাজ করার কথা সেটা হয়নি। এখন দেখার বিষয় ঢাকার এই পর্ব শেষে পয়েন্ট টেবিলে একে অন্যের ঘাড়ে নিঃশ্বাস ছাড়ার মতো তপ্ত অবস্থা তৈরি হয় কিনা।

আজকের বাজার/এমএইচ