বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিনের আমবয়ান চলছে

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের ২য় দিন শনিবার ২০জানুয়ারি  লাখ লাখ মুসল্লির উদ্দেশ্যে  সকাল থেকে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বাংলা ভাষায় বয়ান চলছে। বয়ান করছেন বাংলাদেশের মাওলানা মোহম্মদ হোসেন।

এরই মধ্যে টঙ্গীর ইজতেমা ময়দান  কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। রোববার ২১জানুয়ারি আখেরি মোনাজাতে শরিক হতে আসছেন মুসল্লিরা।

২দিন ধরে সারাসময় ইবাদত-বন্দেগিতে নিয়োজিত রয়েছেন মুসল্লিরা। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ঈমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আমবয়ান অনুষ্ঠিত হচ্ছে। তাবলিগের ৬ উসুলের (মৌলিক বিষয়ে) ওপর বাদ ফজর বাংলাদেশের মাওলানা মোহম্মদ হোসেনের বয়ানের মধ্য দিয়ে শনিবার দ্বিতীয় দিনের বয়ান শুরু হয়।

বাদ জোহর সোমালিয়ার মাওলানা শেখ ইসমাইল, বাদ আসর বাংলাদেশের মাওলানা রবিউল হক এবং বাদ মাগরিব বাংলাদেশের হাফেজ মাওলানা জোবায়ের বয়ান করবেন।

নিরাপত্তা জোরদারের লক্ষ্যে ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে প্রায় সাড়ে ৭ হাজার পুলিশসহ র‌্যাব, সাদা পোশাকধারী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যদের নিয়োজিত করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে বিভিন্ন স্থানে বসানো হয়েছে  পর্যবেক্ষণ টাওয়ার।

আজকের বাজার:এসএস/২০জানুয়ারি ২০১৮